Advertisement
১৯ জুলাই ২০২৪
T20 World Cup 2024

পাকিস্তানের ক্রিকেটে শুরু ক্ষমতা দখলের লড়াই, বাবরেরা ব্যর্থ হতেই উঠল বোর্ডপ্রধান বদলের দাবি

রবিবার আয়ারল্যান্ডকে হারালেও আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে পাকিস্তান। সে দিনই পাকিস্তানের ক্রিকেটে ক্ষমতা দখলের লড়াই প্রকাশ্যে এল। মহসিন নকভিকে সরিয়ে বোর্ডের প্রধান হতে চাইলেন সমাজমাধ্যমের প্রভাবী।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৭:৫৫
Share: Save:

রবিবার আয়ারল্যান্ডকে হারালেও টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে পাকিস্তান। নিয়মরক্ষার ম্যাচেও কোনও রকমে জিতেছেন বাবর আজমেরা। সে দিনই পাকিস্তানের ক্রিকেটে ক্ষমতা দখলের লড়াই প্রকাশ্যে এল। মহসিন নকভিকে সরিয়ে বোর্ডের প্রধান হতে চাইলেন সমাজমাধ্যমের প্রভাবী।

এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, পাক বোর্ডের চেয়ারম্যান হিসাবে প্রাক্তন কোনও ক্রিকেটারকে দরকার, যাঁর ‘অভিজ্ঞতা’ এবং ‘পরিকল্পনা’ রয়েছে। বড় মাপের ক্রিকেটার না হলেও চাহাত নিজেই সেই জায়গায় বসতে চান।

এক সাক্ষাৎকারে বলেছেন, “আমি পিসিবির দায়িত্ব নিতে চাই। তা হলে ক্রিকেটকে সঠিক জায়গায় ফিরিয়ে আনতে পারব। আমাকে চেয়ারম্যান করা হলে ব্যক্তিগত ভাবে ক্রিকেটারদের পারফরম্যান্সের উপরে খেয়াল রাখব। সপ্তাহে চার দিন কোচিংয়ের ব্যবস্থা করব। শৃঙ্খলাকে সবচেয়ে গুরুত্ব দেব। কাউকে মাথা গলাতে দেব না।”

তিনি নকভিকে সরাতে চান কি না সে প্রশ্নের জবাবে চাহাত বলেছেন, “ওঁর সমালোচনা করছি না। নিজের প্রস্তাবটা জানিয়ে রাখলাম। উনি দেশের অভ্যন্তরীণ মন্ত্রী। অনেক দায়িত্ব রয়েছে। তাই আমার মনে হয় চেয়ারম্যানের দায়িত্ব আমাকে দেওয়া উচিত। ওকে অশ্রদ্ধা না করেই কথাটা বলছি।”

অতীতে চাহাত ঘরোয়া ক্রিকেটে দু’টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তার পরে ইংল্যান্ডে চলে যান। ওয়াকার ইউনিস, মুস্তাক আহমেদ, সইদ আনোয়ার-সহ অনেক ক্রিকেটারের উত্থানের নেপথ্যে তাঁর হাত রয়েছে বলে মনে করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Pakistan Cricket Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE