Advertisement
১৭ জুলাই ২০২৪
T20 World Cup 2024

বিশ্বকাপ খেলতে গিয়ে রঞ্জি ট্রফির কথা মনে পড়ে গেল ভারতীয় ক্রিকেটারের, কেন?

নিউ ইয়র্কের পিচে টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনওটিতেই বেশি রান ওঠেনি। দুই দলকেই পরিশ্রম করতে হয়েছে। আমেরিকার বিরুদ্ধে দলকে জেতানোর পর ভারতীয় ক্রিকেটারের মনে পড়ে গিয়েছে রঞ্জি ট্রফির কথা।

cricket

শিবম দুবে। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ২১:০৬
Share: Save:

নিউ ইয়র্কের পিচে টি-টোয়েন্টি বিশ্বকাপের যে তিনটি ম্যাচ খেলেছে ভারত কোনওটিতেই বেশি রান ওঠেনি। দুই দলকেই পরিশ্রম করতে হয়েছে। আমেরিকার বিরুদ্ধে সেই ম্যাচে ভাল খেলে দলকে জেতানোর পর শিবম দুবের মনে পড়ে গিয়েছে রঞ্জি ট্রফির কথা।

রঞ্জি ট্রফি বা যে কোনও লাল বলের ক্রিকেটে যে ভাবে ধীরে ধীরে রান ওঠে, নিউ ইয়র্কের পিচেও সেটাই দেখা গিয়েছে। বিশ্বকাপে অফ ফর্মে থাকা শিবম আমেরিকা ম্যাচে রান পেয়েছেন। স্বস্তি দিয়েছেন দলকে।

ম্যাচের পর তিনি বলেছেন, “মনে হচ্ছিল রঞ্জি ট্রফি খেলতে নেমেছি। তবে সাদা বলে নয়, লাল বলেই। আসলে এখানে পরিস্থিতি অনুযায়ী খেলতে হয়। ছয় মারার জন্য নিজের সেরা শট বার করে আনতে হয়। আমি সেই সুযোগের অপেক্ষাতেই ছিলাম। এই পিচে শুরু থেকে ছয় মারা সোজা কাজ নয়। তবে বোলিংটা উপভোগ করেছি।”

রিঙ্কু সিংহের বদলে ১৫ জনের দলে জায়গা করে নেওয়া শিবমকে নিয়ে অনেক দিন ধরেই সমালোচনা হচ্ছিল। সেই সমালোচনার জবাব দেওয়ার পর তিনি বলেছেন, “ফর্ম নিয়ে পরিশ্রম করছিলাম। একটা প্রক্রিয়া অনুসরণ করার চেষ্টা করছিলাম। তবে দলের তরফে কোনও চাপ ছিল না। সাপোর্ট স্টাফ থেকে কোচ, সবাই পাশে ছিলেন।”

শিবম মানছেন, আইপিএলে যে ভাবে খেলেছেন সে ভাবে বিশ্বকাপে খেলা যাবে না। তাই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে তিনি দৃঢ়প্রতিজ্ঞ। বলেছেন, “আগে যা করেছি তার জন্য কখনও নিজের প্রতি সন্দেহ রাখিনি। সিএসকে-র হয়ে যা করেছি সেটা এই পরিস্থিতিতে করা সম্ভব নয়। এখানে দৃষ্টিভঙ্গি আলাদা রাখতেই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Shivam Dube Ranji Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE