Advertisement
২৪ জুলাই ২০২৪
T20 World Cup 2024

আমি অধিনায়ক হলে এখনই পদত্যাগ করতাম! বাবরকে পরামর্শ সানিয়ার প্রাক্তন স্বামী শোয়েবের

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর থেকেই পাকিস্তানের সমালোচনা চলছে। সেই তালিকায় যোগ হল শোয়েব মালিকের নাম। সানিয়া মির্জার প্রাক্তন স্বামী জানালেন, তিনি অধিনায়ক হলে এখনই পদত্যাগ করতেন।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ২০:৪৫
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরে চারিদিকে সমালোচিত হচ্ছে পাকিস্তান। প্রাক্তন ক্রিকেটারেরা কার্যত ছিঁড়ে খাচ্ছেন গোটা দলকে। সেই তালিকায় যোগ হল শোয়েব মালিকের নাম। সানিয়া মির্জার প্রাক্তন স্বামী জানালেন, তিনি অধিনায়ক হলে এখনই পদত্যাগ করতেন। নাম না করে বাবর আজমকে একহাত নিয়েছেন তিনি।

বিশ্বকাপে বিধ্বস্ত হওয়ার পরেও বাবর যে অধিনায়কত্ব ছাড়বেন না এটা স্পষ্ট করে দিয়েছেন। এক টিভি চ্যানেলে তিনি বলেছেন, “আমি বাবর আজমের জায়গায় থাকলে এখনই অধিনায়কত্ব থেকে পদত্যাগ করতাম এবং নিজের খেলায় মনঃসংযোগ করতাম। পাকিস্তানের অধিনায়ক থাকার সময় আমার ক্ষেত্রেও এমনটা হয়েছে। পরে ২০০৯-১০ মরসুমে আবার অধিনায়ক হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। আমি রাজি হইনি। নিজের ক্রিকেটে মনঃসংযোগ করতে চেয়েছিলাম।”

শোয়েবের সংযোজন, “বাবর আজমের পরিসংখ্যান দেখেই এই কথা বলছি। সংখ্যার ব্যাপারটা না হয় সরিয়েই রাখলাম। বাবর যদি নিজেকে উন্নত করতে চায় এবং দীর্ঘ দিন দেশের হয়ে খেলতে চায়, তা হলে এখনই নিজের ক্রিকেটের দিকে নজর দেওয়া দরকার। অধিনায়ক হল সে, যে দলের জন্য ক্রিকেটার তৈরি করতে পারে।”

তথ্য উল্লেখ করে শোয়েব দেখিয়েছেন, বাবরের অধীনে ছ’টি আইসিসি প্রতিযোগিতায় নেমেছে পাকিস্তান। একটিও জিততে পারেননি। অধিনায়ক হিসাবে কখনও বিশ্রাম নেননি। তাই এখন নেতৃত্ব ছেড়ে নিজের ক্রিকেটের দিকে নজর দেওয়া উচিত তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE