Advertisement
১৯ জুলাই ২০২৪
T20 World Cup 2024

সঙ্গে রয়েছে ল্যাপটপ, অফিসও সামলাচ্ছেন সৌরভ! টি২০ বিশ্বকাপে খেললেও ছুটি নেননি আমেরিকার ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন বলে অফিস থেকে ছুটি নেননি। সৌরভ। ক্রিকেটের পাশাপাশি সমানতালে অফিসের কাজ করছেন আমেরিকার জোরে বোলার। তবে বিশেষ কিছু সুবিধা পেয়েছেন তিনি।

Picture of Saurabh Netravalkar

সৌরভ নেত্রভালকর। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ২১:৩৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে নজর কেড়েছেন সৌরভ নেত্রভালকর। বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে আউট করার পর থেকে তারকার সম্মান পাচ্ছেন আমেরিকার জোরে বোলার। এক সময় মুম্বইয়ের হয়ে রঞ্জি ট্রফি খেলা সৌরভ এখন পাকাপাকি ভাবে আমেরিকার বাসিন্দা। সে দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেললেও কর্মস্থল থেকে ছুটি নেননি। খেলার পাশাপাশি অফিসের কাজও সামলাচ্ছেন সফ্‌টঅয়্যার ইঞ্জিনিয়ার।

সৌরভের ছুটি না পাওয়ার কথা জানিয়েছেন তাঁর বোন নিধি। তিনি বলেছেন, ‘‘বিশ্বকাপের জন্য ছুটি নেয়নি দাদা। কাজে ফাঁকি দেওয়া পছন্দ নয় ওর। ক্রিকেটের সরঞ্জামের পাশাপাশি অফিসের ল্যাপটপও সঙ্গে রয়েছে বিশ্বকাপের সময়। ওর ভাগ্য বেশ ভাল। সহকর্মীরা সব সময় ওর পাশে থাকে। বিশ্বকাপের জন্য যে কোনও জায়গা থেকে যে কোনও সময় কাজ করার অনুমতি পেয়েছে সৌরভ। আসলে ও নিজেই কাজ করতে চায়। নিজের সংস্থাকে ১০০ শতাংশ দিতে চায়।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে কাজ করছেন কখন? নিধি জানিয়েছেন, ম্যাচ বা অনুশীলনের শেষে হোটেলে ফিরে অফিসের কাজ নিয়ে বসে পড়েন সৌরভ। অধিকাংশ দিন সন্ধ্যার পর থেকে অফিসের কাজ করছেন। সে সময় তাঁর সঙ্গে ক্রিকেটের আর কোনও যোগাযোগ থাকে না। অফিসের কাজ শেষ করার পর আবার ম্যাচে নিয়ে ভাবেন ওয়াসিম জাফরের নেতৃত্বে রঞ্জি অভিষেক হওয়া সৌরভ।

মুম্বইয়ের ক্রিকেটার হওয়ার সুবাদে ভারতীয় দলের অধিনায়ক রোহিত-সহ একাধিক সদস্যের সঙ্গে আলাপ রয়েছে সৌরভের। সূর্যকুমার যাদবের ঘনিষ্ঠ বন্ধু ক্রিকেট এবং অফিস একসঙ্গে সামলাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

USA Cricketer office
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE