Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID-19

কথা, দৃষ্টিশক্তি চলে গেলেও থামেনি কোচিং, টেবিল টেনিসের ‘চন্দ্র’কে কেড়ে নিল করোনা

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। বুধবার সকালে চেন্নাইয়ের এক হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

চন্দ্রশেখর।

চন্দ্রশেখর। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ১৫:২৮
Share: Save:

করোনায় প্রয়াত হলেন প্রবীণ টেবিল টেনিস খেলোয়াড় এবং কোচ বেণুগোপাল চন্দ্রশেখর। ভারতীয় টেবিল টেনিস মহলে তিনি ‘চন্দ্র’ নামেই বেশি পরিচিত ছিলেন। বয়স হয়েছিল ৬৩। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। বুধবার সকালে চেন্নাইয়ের এক হাসপাতালে তাঁর মৃত্যু হয়। রেখে গেলেন স্ত্রী এবং ছেলেকে।

১৯৮০-র দশকে অন্যতম সেরা টেবিল টেনিস খেলোয়াড় ছিলেন চন্দ্র। তিন বার জাতীয় প্রতিযোগিতায় জিতেছেন। কমনওয়েলথ গেমসের সেমিফাইনালে উঠেছেন। পেয়েছেন অর্জুন পুরস্কার। ওই সময়ে টেবিল টেনিস ক্রমশ পরিচিতি পাচ্ছিল। চন্দ্র সেই সুযোগ কাজে লাগান। আক্রমণাত্মক খেলোয়াড় ছিলেন। ঝুঁকি নিতে কোনওদিন পিছপা হননি। পড়াশোনাতেও ছিলেন ভাল। অর্থনীতি এবং আইনশাস্ত্রে সোনার পদক পেয়েছিলেন।

এক বার হাঁটুর সামান্য অস্ত্রোপচার করতে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। কিন্তু ভুল চিকিৎসার জন্য কথা, দৃষ্টিশক্তি হারান। তখন থেকেই বাঁচার লড়াই শুরু। থামেননি তিনি। কোচিং চালিয়ে গিয়েছেন। তাঁর কোচিং সেন্টার থেকেই উঠে এসেছেন জি সাথিয়ান, আর এস রাজা এবং ভি শ্রীনিবাসনের মতো খেলোয়াড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Table Tennis coach COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE