Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Manika Batra

বিমানে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন মণিকা, কেন্দ্রীয় মন্ত্রীকে ধন্যবাদ টেবল টেনিস খেলোয়াড়ের

পেরু থেকে দেশে ফেরার সময় বিমানে হারিয়ে গিয়েছিল মণিকার ব্যাগ। তাতে তাঁর খেলার সরঞ্জাম ছিল। জানার পর ব্যাগ ফিরিয়ে আনার উদ্যোগ নেন কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

picture of Manika Batra

মণিকা বাত্রা। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৮:২০
Share: Save:

বিমানে ব্যাগ হারিয়ে কেন্দ্রীয় সরকারের সাহায্য চেয়েছিলেন টেবল টেনিস খেলোয়াড় মণিকা বাত্রা। বিমান পরিবহনমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া দ্রুত ব্যবস্থা নেওয়ায় তাঁকে ধন্যবাদ জানালেন মণিকা।

পেরুতে একটি প্রতিযোগিতা খেলে দেশে ফিরছিলেন মণিকা। সে সময় ‘কেএলএম’ বিমানে (নেদারল্যান্ডসের বিমান সংস্থা) তাঁর ব্যাগ হারিয়ে যায়। হারানো ব্যাগ ফেরত পাওয়ার জন্য কেন্দ্রীয় বিমান পরিবহনমন্ত্রীর সাহায্য চেয়েছিলেন তিনি। বিষয়টি জানার পর প্রয়োজনীয় উদ্যোগ নেন মন্ত্রী। সমাজমাধ্যমে তিনি জানিয়েছিলেন, মণিকার হারিয়ে যাওয়া ব্যাগ দিল্লিগামী বিমানে তোলা হয়েছে। বুধবার ব্যাগটি দিল্লিতে চলে আসবে। কেন্দ্রীয় মন্ত্রীর এই উদ্যোগ চিন্তামুক্ত করেছে মণিকাকে। এ দিন হারানো ব্যাগ ফিরে পেয়ে তিনি জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে ধন্যবাদ জানিয়েছেন। মণিকা সমাজমাধ্যমে বুধবার লিখেছেন, ‘‘অনেক ধন্যবাদ। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া স্যর আপনি এবং আপনার দফতর দ্রুত ব্যবস্থা নেওয়ায় ব্যাগটি ফিরে পেয়েছি। আজ সকালে ব্যাগটি আমি পেয়েছি।’’

ব্যাগ হারানোর পর হতাশা প্রকাশ করেছিলেন মণিকা। তিনি সমাজমাধ্যমে প্রথমে লিখেছিলেন, “আমি প্রচণ্ড হতাশ। বিজ়নেস ক্লাসের টিকিট ছিল আমার। ব্যাগে ‘অগ্রাধিকার’ ট্যাগ লাগানো ছিল। আমার খেলার সরঞ্জাম রয়েছে সেই ব্যাগে। সেটা হারিয়ে গিয়েছে। বিমানবন্দরের কোনও কর্মী এই বিষয়ে কিছু বলতে পারলেন না। কেউ জানেন না আমার ব্যাগ কোথায়। দয়া করে আমাকে সাহায্য করুন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া স্যর।”

পেরুর প্রতিযোগিতায় দ্বিতীয় রাউন্ডে হেরে গিয়েছেন ভারতের অন্যতম সেরা মহিলা টেবল টেনিস খেলোয়াড়। এশিয়ান গেমসে পদক জয়ের অন্যতম দাবিদার মণিকা। মিক্সড ডাবলসে জি সাথিয়ানের সঙ্গে তাঁর জুটি ভারতকে পদক এনে দিতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manika Batra Table Tennis Jyotiraditya Scindia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE