Advertisement
২৩ জুলাই ২০২৪
Novak Djokovic

নাদালের দেশে যাওয়ার পথে বিমানে সহযাত্রী জোকোভিচ! কী কথা হল তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর সঙ্গে

রাজ্যের জন্য বিনিয়োগ আনতে স্পেনে গিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। মাদ্রিদগামী বিমানে উঠে এক সহযাত্রীকে দেখে চমকে ওঠেন তিনি। নিজেই এগিয়ে গিয়ে আলাপ করেছেন।

picture of Novak Djokovic

নোভাক জোকোভিচ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৫:০৪
Share: Save:

স্পেন সফরে গিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। মাদ্রিদগামী বিমানে উঠে চমকে ওঠেন তিনি। রাফায়েল নাদালের দেশে যাওয়ার পথে তিনি সহযাত্রী হিসাবে পান নাদালের অন্যতম প্রধান প্রতিপক্ষ নোভাক জোকোভিচকে।

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে হেরে গিয়েছেন জোকোভিচ। বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় সার্বিয়া ফেরার জন্য উঠেছিলেন মাদ্রিদগামী বিমানে। একই বিমানের যাত্রী ছিলেন স্ট্যালিনও। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীকে চেনার কথা নয় ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিককে। চেনেনও না। তবে জোকোভিচকে চিনতে ভুল করেননি ক্রীড়াপ্রেমী স্ট্যালিন। নিজেই গিয়ে টেনিস তারকার সঙ্গে আলাপ করেছেন। জোকারের সঙ্গে ছবিও তুলেছেন। সেই ছবি সমাজমাধ্যমে ক্রীড়াপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন স্ট্যালিন। সঙ্গে লিখেছেন, ‘‘আকাশে চমক ছিল। স্পেনে যাওয়ার সময় দেখা হয়ে গেল টেনিস কিংবদন্তি নোভাক জোকোভিচের সঙ্গে।’’ জোকোভিচের সঙ্গে তাঁর কী কথা হয়েছে, তা অবশ্য জানাননি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। রাজ্যের জন্য বিনিয়োগ আনার লক্ষ্যে গত শনিবার আট দিনের স্পেন সফরে গিয়েছেন স্ট্যালিন। সেখানকার শিল্পপতিদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

ভারত সম্পর্কে আগ্রহ থাকলেও জোকোভিচ এ দেশে এসেছেন মাত্র এক বার। কয়েক দিন আগে বিরাট কোহলির সঙ্গে তাঁর বন্ধুত্বের কথা বলেছেন জোকোভিচ। সচিন তেন্ডুলকরের সঙ্গেও যোগাযোগ রয়েছে তাঁর। ভারতের সঙ্গে খুব বেশি যোগাযোগ না থাকলেও এখানকার সংস্কৃতি, ইতিহাস সম্পর্কে আগ্রহী তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE