Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Novak Djokovic

ক্ষুব্ধ নোভাক, পাকিস্তানে যাবেন না সুমিত-শশী 

জোকোভিচ হতাশ ব্রিটিশ দর্শকদের ব্যবহারে। কোর্টে সাক্ষাৎকার দেওয়ার সময় বেশ কিছু সমর্থক প্রবল জোরে ড্রাম বাজাতে শুরু করেন। বাধ্য হয়ে নোভাক তাঁদের থামতে বলেন।

An image of Novak Djokovic

অসন্তুষ্ট: ব্রিটেনের বিরুদ্ধে ম্যাচের মাঝে জোকোভিচ। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ০৬:৪৪
Share: Save:

সার্বিয়ার টেনিস তারকা নোভাক জোকোভিচ অত্যন্ত হতাশ ব্রিটিশ সমর্থকদের ব্যবহারে। তিনি জানিয়েছেন, ‘ওই সব সমর্থকেরা’ অন্যদের সম্মান দেওয়ার শিক্ষা পায়নি। গ্রেট ব্রিটেনকে হারিয়ে ডেভিস কাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে সার্বিয়া। ব্রিটিশ টেনিসের নতুন মুখ ক্যামেরন নুরিকে ৬-৪, ৬-৪ হরান বিশ্বের এক নম্বর তারকা। সার্বিয়া শনিবার সেমিফাইনালে খেলবে ইটালির বিরুদ্ধে।

কিন্তু জোকোভিচ হতাশ ব্রিটিশ দর্শকদের ব্যবহারে। কোর্টে সাক্ষাৎকার দেওয়ার সময় বেশ কিছু সমর্থক প্রবল জোরে ড্রাম বাজাতে শুরু করেন। বাধ্য হয়ে নোভাক তাঁদের থামতে বলেন। তিনি জানান, প্রতিপক্ষকে সম্মান করার ব্যাপারটাও শিখতে হয়।

সাংবাদির বৈঠকে জোকোভিচ বলেছেন, ‘‘পুরো ম্যাচে ওরা বড্ড বেশি অসম্মান করেছে সার্বিয়াকে। অবশ্য তার জন্য নিজেকে তৈরি রাখারও দরকার ছিল। এটা স্বাভাবিক যে দর্শকেরা কখনও কখনও নিজেদের সীমা অতিক্রম করে ফেলবে।’’ সার্বিয়ার তারকা আরও যোগ করেন, ‘‘কিন্তু কখনও কখনও মাথা গরম হয়ে গেলে আপনিও নিজের বিরক্তি প্রকাশ করে ফেলতে পারেন। খেলা দেখতে আসা মানুষদের এই ব্যবহার কাঙ্ক্ষিত নয়।’’

এ দিকে, ফেব্রুয়ারিতে ডেভিস কাপের বিশ্ব গ্রুপ-১ প্লে-অফে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে হবে ভারতকে। কিন্তু ভারতের এই মুহূর্তে সিঙ্গলসে এক নম্বর সুমিত নাগাল এবং দু’নম্বর শশী কুমার মুকুন্দ এই ম্যাচ খেলতে পাকিস্তানে যেতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন সর্বভারতীয় টেনিস সংস্থাকে (এআইটিএ)। তবে কী কারণে তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন তা পরিষ্কার করেননি। এই নিয়ে পরবর্তী কার্যনির্বাহী কমিটির বৈঠকে আলোচনার সিদ্ধান্ত নিয়েছে এআইটিএ। সংবাদ সংস্থা পিটিআই অবশ্য জানাচ্ছে, সুমিতের আপত্তির কারণ এই টাই ঘাসের কোর্টে পাকিস্তানে খেলা হবে বলে। পাশাপাশি শশী কুমার মুকুন্দ যাবেন না ‘ব্যক্তিগত কারণে’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE