Advertisement
০৬ মে ২০২৪
Australian Open 2024

বড় অঘটন! আলকারাজ়ের বিদায়, অস্ট্রেলিয়ান ওপেনে হার জেরেভের বিরুদ্ধে

অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে হার আলকারাজ়ের। স্পেনের তরুণ টেনিস তারকা বুধবার জার্মানির জেরেভের বিরুদ্ধে হেরে গেলেন। ম্যাচের ফল জেরেভের পক্ষে ৬-১, ৬-৩, ৬-৭, ৬-৪ ।

Carlos Alcaraz

কার্লোস আলকারাজ়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১৯:৪৯
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেনে নক্ষত্রপতন। অ্যালেক্সান্ডার জেরেভের বিরুদ্ধে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন কার্লোস আলকারাজ়। ম্যাচের ফল জেরেভের পক্ষে ৬-১, ৬-৩, ৬-৭ (৭-২), ৬-৪। ক্রমতালিকায় বিশ্বের দু'নম্বর আলকারাজ়। তিনি হেরে গেলেন ছ'নম্বরে থাকা জেরেভের বিরুদ্ধে।

গত বছর উইম্বলডন জিতেছিলেন আলকারাজ়। তার আগের বছর জিতেছিলেন ইউএস ওপেন। রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচের পর তাঁকেই আগামী দিনে টেনিস বিশ্বে রাজত্ব করতে দেখা যাবে বলে মনে করা হচ্ছে। কিন্তু প্রথম দু'টি সেটে জেরেভের বিরুদ্ধে এক প্রকার উড়ে গিয়েছিলেন আলকারাজ়। মনেই হচ্ছিল না আলকারাজ় খেলছেন বলে। স্প্যানিশ টেনিস তারকাকে নিয়ে ছেলেখেলা করছিলেন জার্মানির জেরেভ। ১-৬, ৩-৬ গেমে প্রথম দু'টি সেট হেরে যান আলকারাজ়।

তৃতীয় সেটে ম্যাচে ফেরেন আলকারাজ়। টাই ব্রেকারে গিয়ে সেট জিতে নেন স্প্যানিশ তারকা। তৃতীয় সেটে একটা সময় এগিয়ে ছিলেন জেরেভ। তার পরেও সেট দখলে রাখেন আলকারাজ়। টাই ব্রেকারে তো জেরেভকে প্রায় উড়িয়ে দিলেন তিনি। প্রথম দুই সেটে আলকারাজ়ের খেলার সঙ্গে তৃতীয় সেটের আলকারাজ়ের মিল পাওয়া যাচ্ছিল না।

তৃতীয় সেট জিতলেও চতুর্থ সেটে হেরে যান আলকারাজ়। ৪-৪ গেম পর্যন্ত লড়াই হলেও তার পরেই আলকারাজ়ের সার্ভিস ব্রেক করেন জেরেভ। পরে নিজের সার্ভিস জিতে ম্যাচ জিতে নিলেন জার্মান তারকা।

অন্য কোয়ার্টার ফাইনালে জিতে সেমিফাইনালে উঠেছেন ড্যানিল মেদভেদেভ। তিনি হারিয়ে দেন হুবার্ট হুরকাজ়। পাঁচ সেটের লম্বা লড়াই মেদভেদেভ জিতে নেন ৭-৬ (৭-৪), ২-৬, ৬-৩, ৫-৭, ৬-৪ গেমে। সেমিফাইনালে মেদভেদেভ এবং জেরেভ মুখোমুখি। অন্য সেমিফাইনালে জোকোভিচ খেলবেন জানিক সিনার।

মেয়েদের সেমিফাইনালে একটি ম্যাচে মুখোমুখি কোকো গফ এবং আরিনা সাবালেঙ্কা। অন্য সেমিফাইনালে খেলবেন ডায়ানা ইয়াসত্রেমস্কা এবং কিনওয়েন ঝেং। দু'টি ম্যাচই হবে বৃহস্পতিবার। ছেলেদের সেমিফাইনাল হবে শুক্রবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE