Advertisement
৩০ এপ্রিল ২০২৪
US open

‘জীবন তো একটাই’,তিন বছর পরে অবসর ভেঙে আবার ফিরছেন প্রাক্তন এক নম্বর

তিন বছর আগে অবসর নিয়েছিলেন। অবসর ভেঙে ইউএস ওপেন খেলতে নামছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস তারকা ক্যারোলিন ওজ়নিয়াকি। আরও এক বার লড়তে চান তিনি।

Caroline Wozniacki

ক্যারোলিন ওজ়নিয়াকি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৭:০৭
Share: Save:

অবসর ভেঙে তিন বছর পরে কোর্টে ফিরেছেন ক্যারোলিন ওজ়নিয়াকি। বিশ্বের প্রাক্তন এক নম্বর আরও এক বার লড়তে চান। তাঁর মন্ত্র, জীবন একটাই। যেন কোনও আক্ষেপ না থাকে। ইউএস ওপেনেই সেই লড়াইয়ের শুরুটা করতে চাইছেন অস্ট্রেলিয়ান ওপেন জয়ী ডেনমার্কের টেনিস তারকা।

এত দিন পরে কোর্টে ফিরে ওজ়নিয়াকি বলেন, ‘‘আমি জানি না কত দিন খেলতে পারব। কোনও কিছু আগে থেকে ঠিক করা যায় না। এক বছরও খেলতে পারি। আবার তিন বছরও টানতে পারি। সবটাই ফিটনেসের উপর নির্ভর করছে। জীবন তো একটাই। আমি আরও একটা সুযোগ চাই। আরও এক বার লড়তে চাই.’’

দীর্ঘ দিন না খেলায় সরাসরি এ বারের ইউএস ওপেনে সুযোগ পানি ওজ়নিয়াকি। তাঁকে ওয়াইল্ড কার্ড হিসাবে সুযোগ দেওয়া হয়েছে। ডেনমার্কের খেলোয়াড়ের দাবি, তিনি পুরো ফিট। তাই খেলতে কোনও সমস্যা হবে না। ওজ়নিয়াকি বলেন, ‘‘অনুশীলন ভাল হচ্ছে। পুরো ফিট আছি। আশা করি ভাল খেলতে পারব। আমি চাই আগামী দিনে যেন কোনও আক্ষেপ না থাকে। সেই কারণেই কোর্টে ফিরেছি। আশা করি সবাই পাশে থাকবেন।’’

২০১৮ সালে সিমোনা হালেপকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন ওজ়নিয়াকি। ডেনমার্কের প্রথম খেলোয়াড় হিসাবে এই কীর্তি করেছিলেন তিনি। তার পরেই ক্রমতালিকায় এক নম্বরে ওঠেন ওজ়নিয়াকি। কিন্তু ২০২০ সালের জানুয়ারি মাসে হঠাৎই টেনিস থেকে অবসর নিয়ে নেন তিনি। চলতি বছরই দুই সন্তানের মা ৩৩ বছরের ওজ়নিয়াকি আবার কোর্টে ফেরার সিদ্ধান্ত নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US open Caroline Wozniacki Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE