Advertisement
০৯ মে ২০২৪
Tennis

Novak Djokovic: টিকা নেবেন না! অস্ট্রেলিয়ার পর এ বার ইউএস ওপেন থেকেও নাম তুলে নিলেন ‘জোকার’

কোভিড টিকা না নেওয়ায় বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি নোভাক জোকোভিচ। বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামেও দেখা যাবে না তাঁকে।

নোভাক জোকোভিচ।

নোভাক জোকোভিচ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ২০:২২
Share: Save:

ইউএস ওপেনে খেলতে গেলে কোভিড টিকা নিতে হত নোভাক জোকোভিচকে। কিন্তু তিনি জানিয়েছেন, টিকা নেবেন না। তাই এ বছরের ইউএস ওপেন থেকে নাম তুলে নিলেন জোকোভিচ। বৃহস্পতিবার টুইটারে এক পোস্টের মাধ্যমে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন তিনি।

টুইটে জোকোভিচ লিখেছেন, ‘এ বারের ইউএস ওপেন খেলতে আমি নিউইয়র্ক যেতে পারব না। সবার এত বার্তা ও সহযোগিতার জন্য ধন্যবাদ। সতীর্থদের অনেক শুভেচ্ছা।’ তবে তিনি ফের কোর্টে ফিরতে মুখিয়ে রয়েছেন বলে জানিয়েছেন জোকোভিচ। তিনি লিখেছেন, ‘নিজেকে সুস্থ রাখছি। আগামী দিনে আবার কোর্টে নামার অপেক্ষায় আছি।’

কোভিড টিকা না নেওয়ায় বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি নোভাক জোকোভিচ। মেলবোর্নে পা দেওয়ার পরে তাঁকে আটক করা হয়েছিল। পরে আদালতের নির্দেশে তাঁকে সার্বিয়া ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছিল। পরের দু’টি গ্র্যান্ড স্ল্যামে নেমেছিলেন জোকোভিচ। উইম্বলডন চ্যাম্পিয়নও হয়েছিলেন।

২১তম গ্র্যান্ড স্ল্যাম জেতার পরেই জোকোভিচের ইউএস ওপেনে নামা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। আমেরিকা জানিয়ে দিয়েছিল, টিকা না নিলে সে দেশে ঢুকতে দেওয়া হবে না। ইউএস ওপেন কর্তৃপক্ষও জানিয়ে দিয়েছিল, আমেরিকার সরকারের সিদ্ধান্তই মেনে চলবেন তাঁরা। টিকা না নিলে তিনি খেলতে পারবেন না জানার পরেও নিজের সিদ্ধান্তে অনড় রয়েছেন সার্বিয়ান তারকা। তার জন্য বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম খেলবেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Novak Djokovic US open COVID Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE