Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mohammedan Sporting

বিরোধীদের আপাতত দাবি খারিজ করল আদালত, মহমেডানে নির্বাচন হচ্ছে

এ দিকে ২৩ জুন এই মামলার পরবর্তী শুনানি হবে। সে দিন শাসক গোষ্ঠীকে ক্লাবের সদস্যদের তালিকা ও আয়-ব্যায়ের বাৎসরিক হিসেবে দিতে বলেছে আদালত।

বিরোধীদের দাবি উড়িয়ে মহমেডান কর্তাদের পাশে থাকল আদালত।

বিরোধীদের দাবি উড়িয়ে মহমেডান কর্তাদের পাশে থাকল আদালত। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ২০:২৩
Share: Save:

বিরোধী গোষ্ঠীর নেতা ওয়াসিম আক্রমের সব দাবি উড়িয়ে দিলেন হাই কোর্টের মহামান্য বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য। সাদা-কালো শিবিরে নতুন কমিটি গড়ার জন্য আগামী ৩ জুলাই নির্বাচনের ডাক দিয়েছিল শাসক গোষ্ঠী। শাসক গোষ্ঠীর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ এনেছিলেন বহিষ্কৃত সচিব ওয়াসিম আক্রম। আসন্ন নির্বাচনের উপর স্থগিতাদেশ জারি করার পাশাপাশি ক্লাব পরিচালনার ক্ষেত্রে রিসিভার নিয়োগ করার আবেদনও করেছিল বিরোধী গোষ্ঠী। সেই আবেদন আপাতত মঞ্জুর করেননি বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য। ফলে পূর্ব নির্ধারিত সূচি অনুসারে একজন পর্যবেক্ষককে সামনে রেখে দীর্ঘ ৩০ বছর পরে নির্বাচন হচ্ছেই।

এ দিকে ২৩ জুন এই মামলার পরবর্তী শুনানি হবে। সে দিন শাসক গোষ্ঠীকে ক্লাবের সদস্যদের তালিকা ও আয়-ব্যায়ের বাৎসরিক হিসেবে দিতে বলেছে আদালত। এই বিষয়ে শাসক গোষ্ঠীর আইনজীবী রবিউদ্দিন আহমেদ বলেন, “আদালতের রায় এখনও পর্যন্ত শাসক গোষ্ঠীর বিপক্ষে যায়নি। কারণ মহামান্য আদালত নির্বাচনের উপর স্থগিতাদেশ জারি করা ও ক্লাব পরিচালনার ক্ষেত্রে রিসিভার নিয়োগ করার পক্ষে এখনও রায় দেয়নি।”

এ দিকে আদালতের নির্দেশ আসার পর থেকে নির্বাচন নিয়ে তোড়জোড় শুরু করে দিয়েছে শাসক গোষ্ঠী। প্রায় ৩০ বছর পর সাদা-কালো শিবিরে নির্বাচন হতে চলেছে। মনোনয়নপত্র তোলার কাজ শুরু হয়ে যাবে। ক্লাবের সদস্য সংখ্যা ১৮০০-র বেশি হলেও, আপাতত প্রায় ১৩০০ সদস্য ভোটার তালিকায় নাম তুলেছেন। দুই প্রধান ইস্টবেঙ্গল, মোহনবাগানের মতো ‘কাম, কালেক্ট, কাস্ট’-এর মাধ্যমে নির্বাচন হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammedan Sporting Indian Football Bankshal court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE