Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

রাজ্য সরকারের উদ্যোগে আন্তর্জাতিক মানের হকি স্টেডিয়াম পেতে চলেছে শহর

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে যুবভারতী ক্রীড়াঙ্গনে তৈরি হতে চলেছে একটি আন্তর্জাতিক মানের হকি স্টেডিয়াম।

সাংবাদিক সম্মেলনে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। সঙ্গে রয়েছেন বিওএ সভাপতি স্বপন বন্দ্যোপাধ্যায় ও প্রাক্তন অলিম্পিয়ান গুরবক্স সিংহ। নিজস্ব চিত্র।

সাংবাদিক সম্মেলনে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। সঙ্গে রয়েছেন বিওএ সভাপতি স্বপন বন্দ্যোপাধ্যায় ও প্রাক্তন অলিম্পিয়ান গুরবক্স সিংহ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২১ ২০:২৬
Share: Save:

কলকাতার বুকে আন্তর্জাতিক মানের হকি স্টেডিয়াম নেই। ফলে নেই ভাল মানের অ্যাস্ট্রোটার্ফও। এই নিয়ে আক্ষেপ অনেক দিনের। এবার সেই আক্ষেপে দাঁড়ি টানতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর উদ্যোগে তৈরি হতে চলেছে একটি আন্তর্জাতিক মানের হকি স্টেডিয়াম। হকি স্টেডিয়ামের জন্য যুবভারতীর এক নম্বর গেট সংলগ্ন মাঠকে বেছে নিয়েছে রাজ্য সরকার। খুব দ্রুত কাজ শুরু হবে বলে জানা গিয়েছে। শুক্রবার নব মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানালেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। ছিলেন প্রাক্তন অলিম্পিয়ান গুরবক্স সিংহ ও বেঙ্গল অলিম্পিক সংস্থার সভাপতি স্বপন বন্দ্যোপাধ্যায়।

এই বিষয়ে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বলেছেন, ‘‘কলকাতার বুকে একটা আন্তর্জাতিক হকি স্টেডিয়াম তৈরি করা হোক, দীর্ঘদিন ধরেই এমনটা চাইছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত তাঁর উদ্যোগেই এই আন্তর্জাতিক মানের স্টেডিয়াম গড়ে তোলা হবে। বেঙ্গল অলিম্পিক সংস্থা ও হকি বেঙ্গলেরও এটা অনেক দিনের দাবি।।অবশেষে সেই স্বপ্ন পূরণ হতে চলেছে।’’

যুবভারতী স্টেডিয়াম সংলগ্ন এলাকায় দুটি অনুশীলন মাঠ আছে। সেই দুটি মাঠের পাশে থাকা ফাঁকা জায়গায় গড়ে তোলা হবে এই স্টেডিয়াম। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দেশের মডেলকে অনুসরণ করে এই স্টেডিয়াম হবে। আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে থাকবে অত্যাধুনিক অ্যাস্ট্রোটার্ফ। সাড়ে ৬ হাজার আসন বিশিষ্ট এই ঝাঁ চকচকে স্টেডিয়াম তৈরির জন্য আনুমানিক ২০.৫৩ কোটি টাকা খরচ করছে রাজ্য সরকার। বিওএ সভাপতি স্বপন বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া, ‘‘আমাদের মুখ্যমন্ত্রী ক্রীড়াপ্রেমী। ওঁকে ধন্যবাদ জানাই।’’

গত কয়েক বছর জৌলুসহীনভাবে আয়োজিত হয়েছে বেটন কাপ। গত বছর করোনা পরিস্থিতির জন্য এই শতাব্দী প্রাচীন প্রতিযোগিতা হয়নি। তবে এবারও বেটন কাপ আয়োজনের সম্ভাবনা নেই। এই ব্যাপারে ১৯৬৪ সালের টোকিয়ো অলিম্পিক্সে সোনাজয়ী দলের সদস্য গুরবক্স সিংহ বলেন, ‘‘কোভিড পরিস্থিতি পুরোপুরি কাটেনি। তাই এবারও বেটন কাপ আয়োজন করা সম্ভব নয়। তবে এত বছর অপেক্ষার পর আমরা শহরের বুকে হকি স্টেডিয়াম পেতে চলেছি। এটা বিশাল প্রাপ্তি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE