Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Devon Conway

অভিষেকেই লর্ডসের বোর্ডে সৌরভদের সঙ্গে নিজের নাম! অবাক কনওয়ে

গত এক বছরে জীবনটাই যেন আমূল বদলে গিয়েছে ডেভন কনওয়ের।

শতরানের পর কনওয়ে।

শতরানের পর কনওয়ে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ১০:০০
Share: Save:

টেস্ট ক্রিকেট খেলার জন্য করতে হয়েছিল দীর্ঘ অপেক্ষা। দক্ষিণ আফ্রিকা থেকে নিউজিল্যান্ডে আসার পর তিন বছর বাধ্যতামূলক অপেক্ষা করতে হয়েছে। গত এক বছরে জীবনটাই যেন আমূল বদলে গিয়েছে ডেভন কনওয়ের। প্রথমে সীমিত ওভারের ক্রিকেটে দাপট দেখানোর পর টেস্টে অভিষেক ম্যাচেই ভেঙে দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের রেকর্ড। তারপরেই বলে দিলেন, “এর থেকে ভাল শুরু আর হতে পারত না।”

ম্যাচের পর কনওয়ে বলেছেন, “প্রায় তিন-চার ওভার পর প্রথম বল খেলার সুযোগ পাই। তাতে অবশ্য ভালই হয়েছে। নন-স্ট্রাইকার হিসেবে ব্রড, অ্যান্ডারসনদের দেখে নেওয়ার সুযোগ পেয়েছি। দু’জনকে আগে কোনওদিন খেলিনি। তাই ওদের কী ভাবে খেলব, সে ব্যাপারে লাথামের পরামর্শ নিয়েছি।” তাঁর সংযোজন, “শতরানের কথা মাথাতেই আসেনি। প্রথম ম্যাচে ভাল খেলব, এটাই মাথার মধ্যে ছিল। শতরান পাওয়া আলাদা অনুভূতি।”

একটি মজার ঘটনাও ভাগ করে নিয়েছেন কনওয়ে। বলেছেন, “দিন দুয়েক আগে লর্ডসে এসে চেঞ্জিং রুমে যাচ্ছিলাম। হঠাৎই সাম্মানিক বোর্ডে থাকা কিংবদন্তিদের নামের দিকে চোখ আটকে গেল। কেন উইলিয়ামসনকে জিজ্ঞাসা করলাম, কেমন লাগে এরকম ঐতিহ্যশালী জায়গায় নিজের নাম থাকতে দেখে (২০১৫-য় লর্ডসে শতরান করেছিলেন উইলিয়ামসন)? কালকে চেঞ্জিং রুমে যাওয়ার পর ওই বোর্ডের দিকে নির্দেশ করে উইলিয়ামসন আমায় বলল, এবার থেকে তোমার নামটাও ওখানে থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE