Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Brazil

Tokyo Olympics: জার্সি-বিতর্ক! সোনা জিতেও কড়া শাস্তির মুখে পড়তে পারেন ব্রাজিলের ফুটবলাররা

অলিম্পিক্সে পরপর দু’বার সোনা জিতে নতুন কীর্তি তৈরি করেছে ব্রাজিল। কিন্তু নিয়ম না মানার জন্য সে দেশের অলিম্পিক্স কমিটির শাস্তির মুখে পড়তে চলেছে তারা।

পোডিয়ামে সোনার পদক নিয়ে ব্রাজিল দল।

পোডিয়ামে সোনার পদক নিয়ে ব্রাজিল দল। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৭:০৭
Share: Save:

অলিম্পিক্সে পরপর দু’বার সোনা জিতে নতুন কীর্তি তৈরি করেছে ব্রাজিল। কিন্তু নিয়ম না মানার জন্য সে দেশের অলিম্পিক্স কমিটির শাস্তির মুখে পড়তে চলেছে তারা। নির্দিষ্ট পোশাক না পরা নিয়ে ঝামেলা লেগেছে দুই সংস্থার।

নিয়ম অনুযায়ী ব্রাজিলের কোনও ক্রীড়াবিদ পদক পেলে সে দেশের অলিম্পিক্সের সরকারি পোশাক পরে পোডিয়ামে দাঁড়ান। কিন্তু এই নিয়ম অনুসরণ করেননি দানি আলভেস, রিচার্লিসনরা। তাঁরা ফুটবল দলের জার্সি পরেই পদক নেন।

ব্রাজিলের অলিম্পিক্সের সরকারি জার্সি তৈরি করে একটি চিনা সংস্থা। ফুটবল দলের জার্সির স্পনসর আমেরিকার একটি সংস্থা। ব্রাজিল ফুটবল দলের বিরুদ্ধে নিয়মভঙ্গের অভিযোগ এনেছে ওই চিনা সংস্থা। সম্পর্ক ছিন্ন করার হুমকিও দিয়েছে তারা। যদিও সেই সংস্থার প্যান্ট পরেছিলেন ব্রাজিলের ফুটবলাররা। ছিল সংস্থার লোগো দেওয়া জ্যাকেটও। তবে জ্যাকেট না পরে ফুটবলাররা তা কোমরে আটকে রেখেছিলেন।

অধিনায়ক দানি আলভেস।

অধিনায়ক দানি আলভেস। ছবি রয়টার্স

ব্রাজিল ফুটবলারদের অভিযোগ, পোশাকবিধির ব্যাপারে আগে থেকে তাঁদের কিছু জানানো হয়নি। তবে ফুটবলারদের এই দাবি ধোপে টিকছে না। খোদ ব্রাজিলের বিভিন্ন ক্রীড়াবিদই ফুটবলারদের সমালোচনা করেছেন। তাঁদের অভিযোগ, ফুটবলাররা অলিম্পিক্সকে পাত্তাই দেন না। নিজেদের অলিম্পিক্সের অংশ মনে করেন না। এখন দেখার দানি আলভেসদের জন্য কী শাস্তি অপেক্ষা করে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil gold medal Dani Alves
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE