Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Tokyo Olympics: টোকিয়োয় বাড়ছে করোনা-আক্রান্তের সংখ্যা, তবে চাপে নেই আয়োজকরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ জুলাই ২০২১ ১৭:১৯
টোকিয়োয় বাড়ছে করোনা

টোকিয়োয় বাড়ছে করোনা
ছবি রয়টার্স

একদিকে রমরমিয়ে চলছে টোকিয়ো অলিম্পিক্স, অন্যদিকে শহরে বেড়ে চলেছে করোনা। বুধবার তো রেকর্ডই হয়ে গিয়েছে। টোকিয়োয় আক্রান্ত হয়েছেন ৩,১৭৭ জন, অতিমারি শুরু হওয়ার পর থেকে সবচেয়ে বেশি।

বৃহস্পতিবারই করোনায় আক্রান্ত হয়ে অলিম্পিক্স থেকে ছিটকে গিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়ন পোলভল্টার স্যাম হেনড্রিকস। টোকিয়োয় আসার পর তাঁর করোনা পরীক্ষা করা হয়েছিল। সেখানেই রিপোর্ট পজিটিভ এসেছে। তবে তাঁর বাবা জানিয়েছেন, স্যামের শরীরে কোনও উপসর্গ নেই।

২০১৬ অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন স্যাম। এই অলিম্পিক্সেও তাঁর পদক জেতার জোর সম্ভাবনা ছিল। লড়াই ছিল সুইডেনের আর্মান্ড ডুপ্লান্টিসের সঙ্গে।

Advertisement
অলিম্পিক্সের বিরোধিতা করতে জাাপানের প্রধানমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভকারী।

অলিম্পিক্সের বিরোধিতা করতে জাাপানের প্রধানমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভকারী।
ছবি রয়টার্স


বৃহস্পতিবারই আয়োজকরা জানিয়েছেন, করোনা-আক্রান্ত দুই বিদেশি ক্রীড়াবিদকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে কারওরই অবস্থা সঙ্কটজনক নয়। দু’জনেই সুস্থ রয়েছেন। তবে নামপ্রকাশ করা হয়নি।

আয়োজকরা অবশ্য এখনই দমতে রাজি নন। বৃহস্পতিবারই আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটি জানিয়েছে, টোকিয়ো গেমসের সঙ্গে জাপানের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার কোনও সম্পর্ক নেই।

এখনও পর্যন্ত ৩ লক্ষ ১০ হাজার করোনা পরীক্ষা করা হয়েছে। ফলাফল পজিটিভ আসার সংখ্যা খুবই কম। টোকিয়ো গেমসের মুখপাত্র মাসা তাকায়া বলেছেন, “গেমসে নিরাপদে এবং সুরক্ষিত ভাবে আয়োজন করার জন্য সঠিক পথেই রয়েছি আমরা।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement