Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India

Tokyo Olympics: জিতলেও মণিকা বাত্রা-সৌম্যদীপ বিতর্ক ক্রমশ বাড়ছে

রবিবার মণিকার খেলার সময় উপস্থিত ছিলেন তাঁর ব্যক্তিগত প্রশিক্ষক। গ্যালারিতে বসেই ২৬ বছরের তরুণীকে নির্দেশ দিচ্ছিলেন তিনি।

জিতে চললেও মণিকা বাত্রা ও সৌম্যদীপকে নিয়ে বিতর্ক কমছে না।

জিতে চললেও মণিকা বাত্রা ও সৌম্যদীপকে নিয়ে বিতর্ক কমছে না।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ১৭:২৮
Share: Save:

চলতি টোকিয়ো অলিম্পিক্সের সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে চলে গিয়েছেন। তবে মণিকা বাত্রাকে নিয়ে বিতর্ক থামছে না। কারণ রবিবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ইউক্রেনের মার্গারিটা পেসোৎস্কার বিরুদ্ধে খেলার সময়ও জাতীয় দলের মুখ্য প্রশিক্ষক সৌম্যদীপ রায় উপস্থিত ছিলেন না। বরং গ্যালারি থেকে তাঁকে নির্দেশ দিচ্ছিলেন ব্যক্তিগত প্রশিক্ষক সন্ময় পরাঞ্জপে। ম্যাচের সময় বারবার টেলিভিশনের মাধ্যমে সেই ছবি ধরা পড়েছে।

এই বিষয়ে আনন্দবাজার অনলাইনের তরফ থেকে দলের ম্যানেজার ও পরামর্শদাতা এম পি সিংহের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “গোটা ব্যাপারটা তীব্র অস্বস্তির। প্রতিযোগিতা চলছে। তাই এই মুহূর্তে মণিকার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া সম্ভব নয়। তবে আমার রিপোর্টে যাবতীয় ঘটনার উল্লেখ থাকবে। এরপর বাকি সিদ্ধান্ত সর্ব ভারতীয় টেবিল টেনিস সংস্থা নেবে।”

এ ভাবেই মণিকার সঙ্গে তাঁর ব্যক্তিগত প্রশিক্ষককে দেখা যাচ্ছে। ছবি - টুইটার

এ ভাবেই মণিকার সঙ্গে তাঁর ব্যক্তিগত প্রশিক্ষককে দেখা যাচ্ছে। ছবি - টুইটার

সৌম্যদীপকে উপেক্ষা করে সন্ময়ের জন্য বিশেষ কার্ড চেয়েছিলেন মণিকা, যাতে ম্যাচের সময় ওঁর সঙ্গে থাকতে পারেন। কিন্তু শনিবার পর্যন্ত তাঁর আবেদন মেনে নেওয়া হয়নি। ফলে প্রথম রাউন্ডের ম্যাচে সৌম্যদীপকে ছাড়াই খেলেছিলেন তিনি। তবে রবিবার মণিকার খেলার সময় উপস্থিত ছিলেন তাঁর ব্যক্তিগত প্রশিক্ষক। গ্যালারিতে বসেই ২৬ বছরের তরুণীকে নির্দেশ দিচ্ছিলেন তিনি।

জাতীয় দলের সঙ্গে যুক্ত না হলেও সন্ময় কীভাবে স্টেডিয়ামে এলেন? এম পি সিংহের জবাব, “গ্যালারিতে তো খেলোয়াড়ের পরিবার কিংবা বন্ধুবান্ধব বসতেই পারে। সেটা আটকানোর অধিকার তো আমাদের নেই। এক্ষেত্রেও তেমন ঘটনা ঘটেছে।”

বোঝাই যাচ্ছে মণিকার আবদারের কাছে এই মুহূর্তে নতজানু সর্ব ভারতীয় টেবিল টেনিস সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE