Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Tokyo Olympics: কপিল, ধোনিদের বিশ্বজয়কে ছাপিয়ে গিয়েছে অলিম্পিক্স হকিতে ব্রোঞ্জ জয়, মত প্রাক্তনের

হকিতে পদক জয়ের পর উচ্ছ্বাস দেখা যাচ্ছে দেশ জুড়ে। তার মাঝেই হকি দলের প্রশংসা করতে গিয়ে বিতর্কে জড়ালেন এই প্রাক্তন ক্রিকেটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৭ অগস্ট ২০২১ ১১:৩৮
১৯৮০ সালের ফের অলিম্পিক্স হকিতে পদক জয় ভারতের।

১৯৮০ সালের ফের অলিম্পিক্স হকিতে পদক জয় ভারতের।
ছবি: রয়টার্স

ক্রিকেটে তিনটি বিশ্বকাপ জিতেছে ভারত। তার মধ্যে দুটোর অংশ ছিলেন গৌতম গম্ভীর। তবে ভারতের প্রাক্তন ওপেনারের মত ১৯৮৩, ২০০৭ (টি ২০ বিশ্বকাপ) এবং ২০১১ সালের বিশ্বকাপ জয়ের থেকেও অনেক বড় টোকিয়ো অলিম্পিক্সে ভারতের হকিতে ব্রোঞ্জ জয়।

গম্ভীর টুইট করে লেখেন, ‘ভুলে যাও ১৯৮৩, ২০০৭, ২০১১। হকিতে এই পদক যে কোনও বিশ্বকাপের থেকে বড়।’ ভারতের দুটো বিশ্বকাপ জয়ের পিছনে বড় ভূমিকা ছিল গম্ভীরের। কিন্তু সেই জয়ের থেকে হকিতে ব্রোঞ্জ পদক জয়কে এগিয়ে রাখা অনেক সমর্থকই মেনে নিতে পারেননি।

Advertisement

কেউ লিখেছেন, ‘আপনি ২০০৭, ২০১১ সালের নায়ক ছিলেন, আপনি এই কথা বলছেন!’ কেউ লিখছেন, ‘স্যর এটা দেখে মনে হচ্ছে কোনও রাজনৈতিক নেতা লিখছে, কোনও খেলোয়াড় নয়।’ এক নেটাগরিক লেখেন, ‘এই বিশ্বে দু’ধরনের ক্রিকেটকেই তুলনা করা হয় না আর আপনি দুটো আলাদা খেলার মধ্যে তুলনা করছেন?’





এক নেটাগরিকের মতে, ‘১৯৮৩ সালের বিশ্বকাপ জয় ভারতীয় ক্রিকেটকেই পাল্টে দিয়েছিল। ক্রিকেট সব থেকে বড়। ২০০৭ সালে প্রথম টি ২০ বিশ্বকাপ। সে বারেই জিতে নেয় ভারত। ২০১১ সালে ২৮ বছর পর বিশ্বকাপ জয়। বিশাল ব্যাপার। কোনও বিতর্ক ছাড়া হকি দলের প্রশংসা করা উচিত।’

১৯৮০ সালের ফের অলিম্পিক্স হকিতে পদক জয় ভারতের। সেই উচ্ছ্বাস দেখা যাচ্ছে দেশ জুড়ে। তার মাঝেই হকি দলের প্রশংসা করতে গিয়ে বিতর্কে জড়ালেন গম্ভীর।

আরও পড়ুন

Advertisement