Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Tokyo Olympics: তথ্য বিভ্রাটে করোনা শঙ্কা ভারতীয় শিবিরেই

কিছুতেই করোনা আতঙ্ক কাটিয়ে উঠতে পারছে না টোকিয়ো অলিম্পিক্সের মঞ্চ। আসছে একের পর এক সংক্রমণের খবর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ জুলাই ২০২১ ০৫:৩২
Save
Something isn't right! Please refresh.
ছবি পিটিআই।

ছবি পিটিআই।

Popup Close

একটি স্বাস্থ্য সংক্রান্ত অ্যাপে ভুল তথ্য সংযোজন করায় করোনা সংক্রমণ নিয়ে আতঙ্ক ছড়ায় টোকিয়ো অলিম্পিক্সে ভারতীয় শিবিরে। স্বাস্থ্য সংক্রান্ত তথ্য দেয় এমন একটি অ্যাপ জানায়, তিন জন ভারতীয় আধিকারিকের শরীরে করোনার লক্ষণ দেখা দিয়েছে। কিন্তু একই রকম আর একটি অ্যাপে এই বিষয়ে কোনও তথ্য ছিল না। এর পরে ডেপুটি শেফ দ্য মিশন প্রেম বর্মা পরিষ্কার করে দেন, ভারতীয় দলের কারও মধ্যেই করোনার কোনও লক্ষণ নেই। কেউ সংক্রমিত হননি। স্বাস্থ্য নিয়ে ভুল তথ্য দেওয়া হয়েছে অ্যাপে।

কিছুতেই করোনা আতঙ্ক কাটিয়ে উঠতে পারছে না টোকিয়ো অলিম্পিক্সের মঞ্চ। আসছে একের পর এক সংক্রমণের খবর। মঙ্গলবারই একটি মহল থেকে দাবি করা হয়েছে, অতিমারির দাপট বেড়ে যাওয়ায় শেষমুহূর্তে বাতিল হতে পারে গেমস। এমনকি স্বয়ং অলিম্পিক্স কমিটির প্রধান তোশিবো মুতো পর্যন্ত সে আশঙ্কার কথা বলেছেন।

আতঙ্ক কতটা তীব্র তা বোঝা গিয়েছে ব্রিটিশ অ্যাথলিটদের উদ্বোধনী মার্চ পাস্ট এড়িয়ে যাওয়ার প্রবণতাতেই। মার্চ পাস্টের জন্য নাকি বাড়তে পারে করোনা সংক্রমণ! এই আতঙ্কেই ভুগছেন গ্রেট ব্রিটেনের ৩৭৬ জন প্রতিযোগী। শোনা যাচ্ছে, শুক্রবার মার্চ পাস্টে থাকবেন তাঁদের মাত্র ৩০ জন! অথচ আগে সবাই ভেবেছিলেন, এই অনুষ্ঠানে অন্তত ২০০ জন ব্রিটিশ থাকবেনই। এখন দেখা যাচ্ছে, তাঁদের বেশির ভাগই সংক্রমণের ভয়ে সন্ত্রস্ত।

Advertisement

অবশ্য টোকিয়োয় পৌঁছনোর আগে অনেক প্রতিযোগী আবার নিজের দেশেই করোনায় আক্রান্ত হয়েছেন গ্রেট ব্রিটেনের অন্যতম সেরা শুটার অ্যাম্বার হিল। মেয়েদের স্কিটে তিনিই বিশ্বের এক নম্বর। রবিবার আর সোমবার তাঁর ইভেন্ট ছিল। হতাশ হিল বলেছেন, ‘‘এই মুহূর্তে আমার মনের অবস্থাটা কাউকে বোঝাতে পারব না। এমনিতে আমার কিন্তু কোনও উপসর্গই নেই। তাই আরও বেশি খারাপ লাগছে।’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement