Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tokyo Olympics

Tokyo Olympics: টোকিয়ো পৌঁছলেন সিন্ধু, সুতীর্থারা

শনিবার রাত এগারোটায় নয়াদিল্লি থেকে বিশেষ বিমানে টোকিয়োর উদ্দেশে উড়ে গিয়েছিল ভারতীয় তিরন্দাজি, ব্যাডমিন্টন, টেবল টেনিস, হকি, জুডো, জিমন্যাস্টিক্স, সাঁতার ও ভারোত্তোলক দল।

n আগমন: অবশেষে গেমস ভিলেজে পা। পি ভি সিন্ধু, সুতীর্থা

n আগমন: অবশেষে গেমস ভিলেজে পা। পি ভি সিন্ধু, সুতীর্থা সাই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ০৫:৩৬
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে অংশ নিতে রবিবার সকালেই জাপানে পা রাখল ভারতীয় ক্রীড়াবিদদের প্রথম দল। যে দলে রয়েছেন ভারতের ৫৪ জন খেলোয়াড়-সহ ৮৮
জন সদস্য।

শনিবার রাত এগারোটায় নয়াদিল্লি থেকে বিশেষ বিমানে টোকিয়োর উদ্দেশে উড়ে গিয়েছিল ভারতীয় তিরন্দাজি, ব্যাডমিন্টন, টেবল টেনিস, হকি, জুডো, জিমন্যাস্টিক্স, সাঁতার ও ভারোত্তোলক দল। এ দিন সকালেই তাঁদের নিয়ে উড়ান নামে টোকিয়োয়। বিমানে সব চেয়ে বেশি খেলোয়াড় ছিলেন ভারতীয় পুরুষ ও মহিলা হকি দলের। এই দলের সঙ্গেই গিয়েছেন টেবল টেনিসের সুতীর্থা মুখোপাধ্যায় ও তাঁর কোচ সৌম্যদীপ রায়। জিমন্যাস্ট প্রণতি নায়েক, তিরন্দাজ অতনু দাস ও তাঁর স্ত্রী দীপিকা কুমারী।

করোনা সংক্রমণ প্রতিরোধী সুরক্ষা বিধি মেনেই বিমানবন্দরে যাবতীয় পরীক্ষার পরে ভারতীয় দলের সদস্যেরা চলে যান গেমস ভিলেজে। যে ছবি প্রকাশ করে স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া (সাই) গণমাধ্যমে লেখে, ‍‘‍‘আমাদের দল নিরাপদে
টোকিয়ো পৌঁছেছে।’’

মেরি কম

মেরি কম সাই

বিমানবন্দরে ভারতীয় দলকে স্বাগত জানানোর জন্য হাজির ছিলেন কুরোবে শহরের একটি প্রতিনিধি দল। একটি বিশাল ফেস্টুন নিয়ে এসেছিলেন তাঁরা। সেখানে লেখা ছিল, ‍‘‍‘ভারতীয় ক্রীড়াবিদদের সমর্থক, কুরোবে শহর।’’

শনিবার রাতে অলিম্পিক্সগামী ভারতীয় ক্রীড়াবিদদের শুভেচ্ছা জানাতে বিমানবন্দরে হাজির ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী ও প্রতিমন্ত্রী, সাই ও জাতীয় অলিম্পিক সংস্থার কর্তারা। বিমানবন্দরে হাজির সকলেই হাততালি দিয়ে অভিবাদন জানান ভারতীয় ক্রীড়াবিদদের। লাল কার্পেটের উপর দিয়ে হেঁটে বিমানে ওঠেন পি ভি সিন্ধু, মনপ্রীত সিংহ-সহ বাকি খেলোয়াড়েরা।

এর আগেই বিদেশে প্রস্তুতির জন্য যাওয়া বেশ কয়েক জন অ্যাথলিট টোকিয়ো চলে এসেছিলেন। মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্ট লুইসে মহড়ায় ব্যস্ত ছিলেন ভারোত্তোলক মীরাবাই চানু। তিনি শুক্রবারই চলে আসেন টোকিয়োয়। ইটালি ও ক্রোয়েশিয়ায় প্রস্তুতিতে ব্যস্ত ছিলেন ভারতীয় বক্সার ও শুটারেরা। তাঁরাও ইতিমধ্যেই টোকিয়ো চলে এসেছেন সেখান থেকেই। তার আগে বৃহস্পতিবারেই টোকিয়োয় পা রেখে অনুশীলন শুরু করে দিয়েছেন ভারতীয় রোয়িং দলের চার সদস্য।

এ দিকে, রবিবারেই হায়দরাবাদে শেষ অনুশীলন ছিল সানিয়া মির্জা, অঙ্কিতা রায়নাদের। পরবর্তী দলের সঙ্গে টোকিয়ো যাবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE