Advertisement
১১ মে ২০২৪
Tokyo Olympics

Tokyo Olympics: শুটিংয়ে ব্যর্থতা অব্যাহত, মঙ্গলবারও অলিম্পিক্সে নিরাশ করলেন বেশির ভাগ ভারতীয়

দেখে নেওয়া যাক মঙ্গলবার কোন খেলায় ভারতের কোন প্রতিযোগী কেমন খেললেন।

মঙ্গলবার অলিম্পিক্সে ভারতীয় প্রতিযোগীরা।

মঙ্গলবার অলিম্পিক্সে ভারতীয় প্রতিযোগীরা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ১৫:২৫
Share: Save:

পদকের আশায় মঙ্গলবার সকাল থেকেই ভারতীয় শুটারদের দিকে নজর রেখেছিলেন সকলে। কিন্তু হতাশাই নিয়ে এলেন মনু ভাকেররা। হকিতে ঘুরে দাঁড়াল ভারত। দেখে নেওয়া যাক মঙ্গলবার অলিম্পিক্সে কোন খেলায় ভারতের কোন প্রতিযোগী কেমন খেললেন।

১০ মিটার এয়ার পিস্তল (মিক্সড)

মনু ভাকের এবং সৌরভ চৌধরি যোগ্যতা অর্জন পর্বের প্রথম রাউন্ডে এক নম্বরে শেষ করেন। আশা বাড়ছিল ভারতের। পদক জয়ের লড়াইয়ে নামতে হলে দ্বিতীয় যোগ্যতা অর্জন পর্বে প্রথম চারের মধ্যে থাকতে হত তাঁদের। কিন্তু তাঁরা শেষ করেন সপ্তম স্থানে। পদকের আশা শেষ হয়ে যায় ভারতের।

১০ মিটার এয়ার রাইফেল (মিক্সড)

যোগ্যতা অর্জনের প্রথম পর্বেই বিদায় নিল এলাভেনিল ভালারিভান এবং দিব্যাংশ সিংহের জুটি। প্রথম আটের মধ্যে থাকলে পরের পর্বে যাওয়ার সুযোগ পাওয়া যেত। কিন্তু ভারতীয় জুটি শেষ করল ১২ নম্বর স্থানে।

ব্যাডমিন্টন (পুরুষদের ডবলস)

চিরাগ শেট্টি এবং সাত্ত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে জয় পেলেন ২১-১৭, ২১-১৯ ব্যবধানে। কিন্তু গ্রুপে তৃতীয় স্থানে শেষ করায় পরের রাউন্ডে যেতে পারলেন না তাঁরাও। প্রথম দুই দল হিসেবে পরের পর্বে পৌঁছে গেল ইন্দোনেশিয়া এবং চাইনিজ তাইপেই। গ্রুপ পর্বে তিনটির মধ্যে দুটো ম্যাচ জিতেও তাই বিদায় নিতে হল চিরাগদের।

টেবিল টেনিস (পুরুষ)

হেরে গেলেন শরথ কমল। তৃতীয় রাউন্ডে তিনি মুখোমুখি হয়েছিলেন বিশ্বের দুই নম্বর মা লং-এর। ১-৪ ব্যবধানে হেরে গেলেন তিনি। টেবিল টেনিসের সব কটি বিভাগ থেকেই বিদায় নিল ভারত।

সেলিং

ভারতের হয়ে অংশ নিয়েছিলেন নেথরা কুমানান। লেজার বিভাগে অংশ নিয়ে সাফল্য পাননি তিনি। কোনও রেসেই প্রথম ১০ দেশের মধ্যে আসতে পারেনি ভারত।

হকি (পুরুষ)

স্পেনের বিরুদ্ধে ৩-০ গোলে জিতেছে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের ধাক্কা সামলে নিয়ে জয় পেলেন মনপ্রীত সিংহরা। গ্রুপ পর্বে দ্বিতীয় স্থানে উঠে এল ভারত।

বক্সিং (মেয়েদের ৬৯ কেজি বিভাগ)

কোয়ার্টার ফাইনালে উঠলেন লভলিনা বড়গোহাঁই। জার্মানির নাদিন অ্যাপেজকে ৩-২ ব্যবধানে হারিয়ে দিলেন তিনি। পরের লড়াইয়ে জিতলেই পদক নিশ্চিত ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE