Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tokyo Olympics 2020

Tokyo Olympics: বন্দুকের সমস্যা, মনু ভাকের ১০ মিটার এয়ার পিস্তলের ফাইনালে উঠতেই ব্যর্থ

রবিবার সকালেই ভারতীয় শুটিংয়ে একরাশ হতাশা। নিজের সব থেকে পছন্দের ইভেন্ট ১০ মিটার এয়ার পিস্তলের ফাইনালেই উঠতে পারলেন না মনু ভাকের।

হতাশ করলেন মনু।

হতাশ করলেন মনু। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ০৭:৪৩
Share: Save:

রবিবার সকালেই ভারতীয় শুটিংয়ে একরাশ হতাশা। নিজের সব থেকে পছন্দের ইভেন্ট ১০ মিটার এয়ার পিস্তলের ফাইনালেই উঠতে পারলেন না মনু ভাকের। তাঁর সতীর্থ যশস্বিনী দেশওয়ালও ফাইনালে উঠতে ব্যর্থ। ফলে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে ভারতকে।

অলিম্পিক্সের এই ইভেন্টের নিয়ম অনুযায়ী ছ’টি সিরিজ হওয়ার কথা ছিল। মোট পয়েন্টের বিচারে প্রথম আটজন যোগ্যতা অর্জন করতে পারতেন ফাইনালের জন্য। মনু সেখানে ১২তম স্থানে শেষ করেন। যশস্বিনী শেষ করেন তার পরেই। মনুর পক্ষে আরও হতাশার খবর হল, অষ্টম স্থানাধিকারীর সঙ্গে তাঁর পয়েন্টের তফাৎ মাত্র দুই।

প্রথম দুটি সিরিজে ভালই শুরু করেছিলেন হরিয়ানার মেয়ে। প্রথম সিরিজের পর পাঁচে এবং দ্বিতীয় সিরিজের পর আটে ছিলেন। কিন্তু দ্বিতীয় সিরিজের মাঝে তাঁর বন্দুকে কোনও গণ্ডগোল ধরা পড়ে। বেশ কিছুটা সময় হারান তিনি। পাশাপাশি আয়োজকদের তরফে কিছু প্রযুক্তিগত ত্রুটি ধরা পড়ার কারণে ১০ মিনিট স্কোর জানা যায়নি।

জানা গিয়েছে, দ্বিতীয় সিরিজের মাঝে মনুর বন্দুকের ইলেকট্রনিক ট্রিগারে সমস্যা ধরা পড়ে। তিনি কোচ এবং এক বিচারকের সঙ্গে প্রতিযোগিতার এলাকা ছেড়ে বেরিয়ে সেই বন্দুক পাল্টে আনেন। যদিও এরপর থেকেই পিছিয়ে পড়তে থাকেন মনু।

শেষ শটে যোগ্যতা অর্জন করতে গেলে ১০ পয়েন্ট স্কোর করতে হল মনুকে। তিনি ৮ স্কোর করেন। শেষ পর্যন্ত ৫৭৫ পয়েন্ট নিয়ে তিনি ১২ নম্বরে শেষ করেন। এক পয়েন্ট কম নিয়ে এক ধাপ পরে যশস্বিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shooting Manu Bhaker Tokyo Olympics 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE