Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tokyo Olympic 2020

Tokyo Olympics 2020: অলিম্পিক্সে ব্যর্থ হতেই প্রকাশ্যে মনু ভাকেরের সঙ্গে প্রাক্তন কোচ যশপাল রানার কাজিয়া

টোকিয়ো অলিম্পিক্সে শুটিং থেকে একাধিক পদক আশা করা হয়েছিল। কিন্তু আবারও খালি হাতেই ফিরছে ভারত। ব্যর্থতার স্বাদ পেতেই শুরু হয়ে গিয়েছে একে অপরের প্রতি কাদা ছোড়াছুড়ি।

মনু ভাকের।

মনু ভাকের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ২২:০৮
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে শুটিং থেকে একাধিক পদক আশা করা হয়েছিল। কিন্তু আবারও খালি হাতেই ফিরছে ভারত। ব্যর্থতার স্বাদ পেতেই শুরু হয়ে গিয়েছে একে অপরের প্রতি কাদা ছোড়াছুড়ি।

পদকের প্রত্যাশার তালিকায় সবার উপরে ছিলেন মনু ভাকের। কিন্তু তিনটি ইভেন্টেই তিনি ব্যর্থ হয়েছেন। এরপরেই তাঁর সঙ্গে প্রাক্তন কোচ যশপাল রানার বিবাদের খবর সামনে এসেছে। এক ওয়েবসাইটে সেই বিবাদের সত্যতা স্বীকার করে নিয়েছেন মনু।

বলেছেন, “গত ৪-৫ মাস ধরে নেটমাধ্যমে নেই আমি। তাই বাইরে কী হচ্ছে সে ব্যাপারে কিছুই জানি না। তবে কোচের ব্যাপারে বলতে পারি, আমার জীবনে হঠাৎ করেই অনেক নেতিবাচক মানসিকতা তৈরি হয়েছে যার প্রভাব পড়ছে শুটিং, ব্যক্তিগত জীবন এবং পরিবারের উপরেও।”

মনুর সংযোজন, “উনি আমাকে কোনওদিন ছেড়ে যাননি এটা ঠিক। কিন্তু ওঁকে বরখাস্ত করার সিদ্ধান্ত শুটিং সংস্থার। আমি স্রেফ ওদের নিজের সমস্যার কথা বলেছিলাম। ওরাও বুঝতে পেরেছিল আমার জীবনে নেতিবাচক কিছু ঘটনা ঘটছে। যাঁদের আমি বিশ্বাস করেছিলাম তাঁরাই আমাকে নিজেদের ব্যক্তিগত স্বার্থ পূরণের জন্য নিচে টেনে নামাতে চেয়েছে।”

চলতি বছরে নয়াদিল্লিতে শুটিং বিশ্বকাপে মনুর বার্তা লেখা একটি টি-শার্ট পরে ঘুরে বেড়াচ্ছিলেন রানা। মনু জানালেন, ওই বার্তা তাঁর লেখা নয়।

বলেছেন, “আমার মা ওটা লিখেছিলেন। উনি দেখেছিলেন যে বিশ্বকাপে কী ভাবে আমাকে আঘাত করেছেন যশপাল স্যর। আমাকে কোনও সাহায্যই করেননি। অন্য কারওকে সাহায্য করতে মগ্ন ছিলেন। আমি কার্যত কোচ ছাড়াই খেলেছি। যখন সাহায্যের জন্য ওঁর কাছে গিয়েছিলাম, তখন বলেছিলেন ওঁর অ্যাক্রেডিটেশন কার্ড নেই। কিন্তু অন্য কারওকে সাহায্য করার বেলায় সেটা বোধহয় লাগছিল না!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shooting Manu Bhaker Tokyo Olympic 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE