Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Indian Table Tennis Team

Tokyo Olympics: শাস্তি হবে কোচের সঙ্গে ঝামেলা পাকানো মণিকা বাত্রার? টেবল টেনিস সংস্থার বৈঠক বুধবার

টোকিয়ো অলিম্পিক্সে জাতীয় দলের মুখ্য প্রশিক্ষক সৌম্যদীপ রায়কে উপেক্ষা করার জন্য মণিকা বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে। সেই ইঙ্গিত তিনি আগেই দিয়ে রেখেছিলেন।

 সৌম্যদীপ রায়কে উপেক্ষা করার জন্য মণিকা বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে।

সৌম্যদীপ রায়কে উপেক্ষা করার জন্য মণিকা বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২১ ১১:৩৯
Share: Save:

মণিকা বাত্রার ভবিষ্যত নিয়ে আগামী বুধবার আলোচনায় বসবে সর্ব ভারতীয় টেবল টেনিস সংস্থা। দেশে ফিরে আনন্দবাজার অনলাইনকে এমনটাই জানালেন সংস্থার সচিব অরুণ বন্দ্যোপাধ্যায়। চলতি টোকিয়ো অলিম্পিক্সে জাতীয় দলের মুখ্য প্রশিক্ষক সৌম্যদীপ রায়কে উপেক্ষা করার জন্য মণিকা বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে। সেই ইঙ্গিত তিনি আগেই দিয়ে রেখেছিলেন। কার্যকরী কমিটির সভায় বড় সিদ্ধান্ত নেওয়া হয় কিনা সেটাই দেখার। তবে এই বিষয়ে মণিকার সঙ্গে অনেকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কথা বলতে রাজি হননি।

অরুণ বলেন, “বুধবার বিকেলে আমরা জুম কলের মাধ্যমে কার্যকরী কমিটির বৈঠক আয়োজন করতে চলেছি। মণিকার আচরণ নিয়েই মূল আলোচনা হবে। সংস্থার প্রধান দুস্মন্ত চৌটালা থেকে শুরু করে কার্যকরী কিমিটির সবাই উপস্থিত থাকবেন। কোচ সৌম্যদীপ রায় ও দলের ম্যানেজার তথা পরামর্শদাতা এম পি সিংহের রিপোর্ট আমার কাছে ইতিমধ্যেই এসেছে। সেই রিপোর্ট সবার সামনে রাখা হবে। এরপর মণিকাকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত সেই কার্যকরী কমিটি নেবে।”

বুধবার মণিকা বাত্রার ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিতে পারে সর্ব ভারতীয় টেবল টেনিস সংস্থা। ফাইল চিত্র

বুধবার মণিকা বাত্রার ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিতে পারে সর্ব ভারতীয় টেবল টেনিস সংস্থা। ফাইল চিত্র

গত ২৭ জুলাই টোকিয়ো থেকে মণিকার আচরণের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন অরুণ। কোচ ও ম্যানেজারের রিপোর্ট সম্পর্কে গোপনীয়তা বজায় রাখলেও, মণিকার প্রতি তাঁর ক্ষোভ এখনও কমেনি। বলছেন, “এ বারের অলিম্পিক্সে আমাদের দল যথেষ্ট ভাল। সবাই চেষ্টা করেছে। মণিকাও লড়াই করেছে। ওর মতো খেলোয়াড়ের জন্য আমাদের দেশের টেবিল টেনিস সম্পর্কে সবার আগ্রহ বেড়েছে। কিন্তু তাই বলে শৃঙ্খলাভঙ্গ মেনে নেওয়া সম্ভব নয়। ওর মতো একজন দেশের প্রথম সারির ক্রীড়াবিদের কাছ থেকে এমন আচরণ মেনে নেওয়া যায় না। সবকিছু জানার পরেও ও যে কেন এমন বিতর্কে জড়ালো মাথায় আসছে না।”

এ দিকে আগামী ২৮ সেপ্টেম্বর থেকে দোহাতে বসবে এশিয়ান চ্যাম্পিয়নশিপের আসর। মণিকার আচরণ, ভারতের পারফরম্যান্স ছাড়াও সেই বৈঠকে এই প্রতিযোগিতার রুপরেখা নিয়েও আলোচনা করবেন কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE