Advertisement
১১ মে ২০২৪
Mirabai Chanu

Tokyo Olympics: দু’বছর বাড়ির বাইরে, দেশে ফিরে আগে মা-কে জড়িয়ে ধরতে চান মীরাবাই

২০১৬-য় রিয়ো অলিম্পিক্সে ব্যর্থতার পর সব স্বপ্নই শেষ হতে বসেছিল। চোট তো পেয়েছিলেনই, হতাশায় ভেবেছিলেন খেলা ছেড়ে দেওয়ার কথাও।

পদক নিয়ে চানু

পদক নিয়ে চানু ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ১৪:৩১
Share: Save:

দেশে-বিদেশে অনুশীলনের কারণে দীর্ঘদিন বাড়িতে ফিরতে পারেননি তিনি। দেশে ফিরেই আগে তাই বাড়ি যেতে চান মীরাবাই চানু। মা-কে জড়িয়ে ধরতে চান। টোকিয়ো অলিম্পিক্সের ভারোত্তোলনে রুপো জেতার পর এটাই চানুর প্রথম ইচ্ছে।

শনিবার পদক জয়ের পর বলেছেন, “ভারতে ফিরলে আগে বাড়ি যাব। অনেক দিন হয়ে গেল বাড়ি ফিরিনি। বাড়ি ফিরে মা-কে জড়িয়ে ধরতে চাই। পরিবারের সঙ্গে আপাতত সময় কাটাতে চাই। এ ছাড়া আর কোনও পরিকল্পনা নেই। তবে আজ পার্টি করব।”

২০১৬-এ রিয়ো অলিম্পিক্সে ব্যর্থতার পর সব স্বপ্নই শেষ হতে বসেছিল। চোট তো পেয়েছিলেনই, হতাশায় ভেবেছিলেন খেলা ছেড়ে দেওয়ার কথাও। তবে টোকিয়োয় পদক জিতে চানু বলছেন, রিয়োর ঘটনা শিক্ষা দিয়েছে তাঁকে।

চানুর কথায়, “পদক জিততে পেরে খুশি। গোটা দেশ আমার দিকে তাকিয়েছিল অনেক প্রত্যাশা নিয়ে। চিন্তায় ছিলাম। কিন্তু নিজের সেরাটা দেওয়ার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম। ২০১৬-য় ভাল খেলতে পারিনি। কিন্তু ওই ঘটনা থেকে অনেক কিছু শিখেছি। বুঝে গিয়েছিলাম কোথায় আমাকে উন্নতি করতে হবে। এই পদকের জন্য প্রচুর পরিশ্রম করেছি।”

চানুর সংযোজন, “সোনা জেতার অনেক চেষ্টা করেছিলাম। কিন্তু পারলাম না। দ্বিতীয় বার লিফ্ট করার পরেই বুঝে গিয়েছিলাম পদক জিততে চলেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE