Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Tokyo Olympics

Tokyo Olympics: বিষাদ-সিন্ধু! সেমিফাইনালেই শেষ হয়ে গেল ভারতীয় ব্যাডমিন্টন তারকার সোনার স্বপ্ন

বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন তারকার কাছে হেরে গেলেন সিন্ধু। টোকিয়ো অলিম্পিক্সের সেমিফাইনালেই শেষ সিন্ধুর সোনা জয়ের স্বপ্ন।

সেমিফাইনালে হার পি ভি সিন্ধুর।

সেমিফাইনালে হার পি ভি সিন্ধুর। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ১৬:৩৮
Share: Save:

পি ভি সিন্ধুর গতি রোধ করলেন তাই জু-ইং। বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন তারকার কাছে হেরে গেলেন সিন্ধু। টোকিয়ো অলিম্পিক্সের সেমিফাইনালেই শেষ সিন্ধুর সোনা জয়ের স্বপ্ন। লড়তে হবে ব্রোঞ্জের জন্য। তাই জু-ইংয়ের বিরুদ্ধে ১৮-২১, ১২-২১ ব্যবধানে হেরে গেলেন সিন্ধু।

কোর্টের মধ্যে প্রতিটা পয়েন্ট জয়ের সঙ্গে সিন্ধুর চিৎকার বুঝিয়ে দিচ্ছিল কতটা মরিয়া ছিলেন তিনি। কিন্তু তাই জু-ইং যেন পণ করে নেমেছিলেন কোনও ভুল করবেন না। তাঁর ব্যাকহান্ডের দাপটে দিশেহারা দেখাল সিন্ধুকেও। প্রথম গেমে লড়াই করলেও দ্বিতীয় গেমের মাঝ পথেই যেন ছন্দ হারালেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা।

শুরুতে এগিয়ে ছিলেন সিন্ধুই। তবে প্রতিটা পয়েন্টের জন্য যেন বেশি পরিশ্রম করতে হচ্ছিল তাঁকে। কোয়ার্টার ফাইনালে জাপানের আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে খেলার সময় খুব বেশি শব্দ শোনা যায়নি তাঁর মুখে। তাই জু-ইংয়ের বিরুদ্ধে পয়েন্ট পেলেই শোনা যাচ্ছিল চিৎকার। তবে তখনও মুখে হাসি দেখা যাচ্ছিল সিন্ধুর। খেলার রং পাল্টাতে শুরু করল প্রথম গেমের মাঝ পথে।

খেলার ফলাফল।

খেলার ফলাফল। গ্রাফিক: শৌভিক দেবনাথ

সিন্ধু এগিয়ে ছিলেন ১১-৮ ব্যবধানে। কিন্তু বিরতির পর ফিরতেই যেন দেখা গেল অন্য তাই জুকে। আরও বেশি আক্রমণাত্মক হয়ে উঠলেন তিনি। পিছিয়ে থাকা অবস্থা থেকে গেম জিতলেন ২১-১৮ ব্যবধানে।

দ্বিতীয় গেমে শুরু থেকেই দাপট ছিল তাই জুর। সিন্ধুর মুখের হাসি ধীরে ধীরে মিলিয়ে যেতে লাগল। কোর্টের মধ্যে তাঁর চিৎকারও যেন কমে এল। খেলার শুরুতে যে তাই জুকে মাটিতে ফেলে দিয়েছিলেন সিন্ধু, তিনি নিজেই যেন এ বার ক্লান্ত।

সেই ক্লান্তি যতটা না শরীরের তার চেয়েও বেশি যেন মনের। অলিম্পিক্সে সোনার পদক জয়ের স্বপ্ন ক্রমশ দূরে চলে যাওয়ার আশঙ্কা যেন তাঁকে গ্রাস করতে শুরু করল খেলার মাঝ পথেই। তাই জু-ইং যেন গ্রাস করতে শুরু করলেন প্রতিপক্ষকে। ১২-২১ ব্যবধানে জিতে নিলেন তৃতীয় সেট। ভেঙে গেল সিন্ধুর সোনার স্বপ্ন।

তবে পদকের আশা এখনও শেষ হয়নি সিন্ধুর। ব্রোঞ্জের জন্য লড়বেন তিনি। চিনের হে বিংজাওয়ের বিরুদ্ধে রবিবার ব্রোঞ্জ পদকের লড়াই। রিয়ো অলিম্পিক্সে রুপোর পদক জেতা সিন্ধুকে এ বার খুশি থাকতে হতে পারে ব্রোঞ্জ নিয়েই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

badminton PV Sindhu Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE