Advertisement
১৬ এপ্রিল ২০২৪
pakistan

Tokyo Olympics: পাকিস্তান অলিম্পিক্সে ব্যর্থ, ক্রীড়ামন্ত্রীকে ডেকে পাঠালেন প্রধানমন্ত্রী ইমরান

মাত্র ১০ জন অলিম্পিয়ান পাকিস্তান থেকে অলিম্পিক্সে যান। জ্যাভলিনে আর্শাদ নাদিম ও ভারোত্তোলনে তালহা তালিব ছাড়া কেউ ফাইনালে যেতে পারেননি।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ১৮:০৬
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্স থেকে পাকিস্তান একটিও জিততে পারেনি। পদক জেতা তো দূরের কথা, মাত্র ১০ জনের দল পাঠাতে পেরেছিল তারা। অলিম্পিক্সে ব্যর্থতার কারণ খুঁজতে এ বার আসরে নামলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ক্রীড়ামন্ত্রী ফেমিদা মির্জাকে আলোচনার জন্য ডেকে পাঠিয়েছেন তিনি। পাকিস্তানকে ক্রিকেট বিশ্বকাপে চ্যাম্পিয়ন করা ইমরান ব্যথিত দেশের খেলাধূলোর অবস্থা দেখে।

পাকিস্তানের ১০ জন প্রতিযোগীর মধ্যে শুধু জ্যাভলিনে আর্শাদ নাদিম ও ভারোত্তোলনে তালহা তালিব ফাইনালে যেতে পেরেছিলেন।

পাকিস্তানের আর এক মন্ত্রী আসাদ উমর বলেন, ‘‘প্রধানমন্ত্রী দেশের ক্রীড়া পরিকাঠামোর উপর নজর দিতে চাইছেন। তিনি আরও দু’বছর শাসনে রয়েছেন। তাই এর মধ্যেই যুব সমাজের মধ্যে খেলাধুলোর আগ্রহ বাড়িয়ে তুলতে চাইছেন তিনি। ক্রিকেটের পাশাপাশি বাকি খেলাতেও দেশ উন্নতি করুক, এমনটাই চান ইমরান।’’

আসাদও স্বীকার করেছেন, গত তিন বছরে দেশের অভ্যন্তরীণ অবস্থা সামাল দিতে গিয়ে তাঁরা খেলাধুলোকে তেমন গুরুত্ব দিতে পারেননি। সেই কারণেই ইমরান ক্রীড়া ক্ষেত্রে উন্নত পরিকাঠামো তৈরি করতে চাইছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan imran khan Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE