Advertisement
২৫ এপ্রিল ২০২৪
AITA

Tokyo Olympics: টেনিস ফেডারেশনের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন রোহন বোপান্না

টুইটারে নিজের ক্ষোভের কথা জানান ভারতের এই টেনিস তারকা।

বিতর্ক তৈরি করলেন রোহন বোপান্না।

বিতর্ক তৈরি করলেন রোহন বোপান্না। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ০১:৫৪
Share: Save:

ভারতীয় টেনিসে ফের বিতর্ক। এবার অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের (এআইটিএ) বিরুদ্ধে অভিযোগ তুললেন রোহন বোপান্না। টোকিয়ো অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের নিয়ম নিয়ে বিভ্রান্তিকর তথ্য দেওয়া হয়েছে ভারতীয় টেনিসের সর্বোচ্চ সংস্থার পক্ষ থেকে। এমনটাই অভিযোগ রোহনের।

টুইটারে নিজের ক্ষোভের কথা জানান ভারতের এই টেনিস তারকা। তিনি লেখেন, ‘সুমিত নাগাল ও আমার নাম মনোনীত করা হয়েছে বলে ভুল বোঝাচ্ছে ভারতের টেনিস ফেডারেশন। কারণ ২২ জুনের পর আর মনোনয়ন দাখিল করা যাবে না বলে আগেই জানিয়ে দিয়েছিল আইটিএফ। শুধুমাত্র অসুস্থতা বা চোটের ক্ষেত্রেই মনোনয়ন বদল করা সম্ভব। আইটিএফ-এর তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে সুমিতের সঙ্গে আমার মনোনয়ন গৃহীতই হয়নি।’ বোপান্না আঙুল তোলেন ফেডারেশন সচিব অনিল ধুপরের দিকে।

বোপান্নার পর তোপ দাগেন সানিয়া মির্জাও। তিনি লেখেন, ‘এই ধরনের কাজ অনভিপ্রেত ও লজ্জাজনক। বোপান্নার সঙ্গে আমি জুটি বেঁধে খেলতে পারলে ভারতের পদক জয়ের আশা বাড়ত। সেই সুযোগ নষ্ট হল। আমাকেও বলা হয়েছিল বোপান্না আর সুমিতের নাম দেওয়া হয়েছে।’

পাল্টা বিবৃতি দিয়েছে এআইটিএ-ও। তারা জানিয়েছে, বোপান্না নিজে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে পারেননি। তাই চেষ্টা করছিলেন যে করেই হোক অলিম্পিক্সে খেলার। আইটিএফ-এর কাছে আবেদন জানানো হয়েছিল মনোনয়ন বদলানোর। তবে সেটা সম্ভব হয়নি।

টেনিস সংস্থার আরও দাবি, বোপান্নার উচিত ছিল এমন মন্তব্য করার আগে পুরো ব্যাপারটা জানা। সানিয়ার মন্তব্যেরও কড়া প্রতিক্রিয়া দিয়েছে ফেডারেশন। তারা জানিয়েছে, সানিয়ার মন্তব্য একেবারেই ঠিক নয়। রোহনের সঙ্গে দ্বিবীজ বা সুমিতের যা র‍্যাঙ্কিং তাতে যোগ্যতা অর্জন করা সম্ভব নয়। কোনও ভাবেই পদক পাওয়ার সম্ভাবনা নষ্ট করতে চায় না বলেই জানিয়েছে ফেডারেশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE