Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Tokyo Paralympics 2020

Tokyo Paralympics: প্যারালিম্পিক্সে গিয়ে নিভৃতবাসে গত বারের চ্যাম্পিয়ন ভারতের হাই জাম্পার

মারিয়াপ্পানের বদলে উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা হাতে নেবেন এশিয়ান গেমসে সোনাজয়ী তেকচন্দ।

প্যারালিম্পিক্সে শুরুতেই বড় ধাক্কা ভারতের।

প্যারালিম্পিক্সে শুরুতেই বড় ধাক্কা ভারতের। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ১৪:২২
Share: Save:

নিভৃতবাসে পাঠানো হল প্যারালিম্পিক্সে ভারতের পতাকাবাহক থঙ্গাভেলু মারিয়াপ্পানকে। এ বারও পদকের আশা রয়েছে হাই জাম্পে গত বারের চ্যাম্পিয়ন উপর। উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে পারবেন না মারিয়াপ্পান। টোকিয়ো যাওয়ার সময় বিমানে করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসেন তিনি।

মারিয়াপ্পানের বদলে উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা হাতে নেবেন এশিয়ান গেমসে সোনাজয়ী তেকচন্দ। ভারতের প্যারালিম্পিক্স সংস্থার পক্ষ থেকে বলা হয়, “বিমানে টোকিয়ো আসার সময় মরিয়াপ্পান এক করোনা আক্রান্ত বিদেশি যাত্রীর সংস্পর্শে আসেন। গেমস ভিলেজে আসার পর টানা ছয় দিন তাঁর করোনা পরীক্ষা করা হয়েছে। প্রতি বারই ফলাফল নেগেটিভ এসেছে। তবে আয়োজনকারীদের পক্ষ থেকে মারিয়াপ্পানকে উদ্বোধনী অনুষ্ঠানে না রাখার নির্দেশ দেওয়া হয়েছে।”

উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের ছয় জন আধিকারিক এবং পাঁচ জন খেলোয়াড়ের অংশ নেওয়ার কথা। মারিয়াপ্পান ছাড়াও করোনা আক্রান্তের সংস্পর্শে এসেছেন বলে চিহ্নিত করা হয়েছে লাবণ্য স্বস্তিক সিরসিকার, সম্বির সিংহ, বিনোদ কুমার, অভিষেক সঞ্জীব ওয়াঘ এবং মহম্মদ দানিশকে।

হাই জাম্প ইভেন্টে অংশ নেওয়ার কথা মারিয়াপ্পানের। তাঁকে অনুশীলন করার অনুমতি দেওয়া হয়েছে। এই ইভেন্টে তিনি এ বারেও ভারতকে পদক এনে দিতে পারেন বলে মনে করা হচ্ছে।

প্যারালিম্পিক্সে মোট ন’টি খেলায় অংশ নেবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tokyo Paralympics 2020 COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE