Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tokyo Paralympics 2020

Tokyo Paralympics: প্যারালিম্পিক্সে হাই জাম্পে জোড়া পদক ভারতের, মারিয়াপ্পনের রুপো, শরদের ব্রোঞ্জ

একই ইভেন্টে ফের জোড়া সাফল্য পেল ভারত। রুপো জিতলেন মারিয়াপ্পন থঙ্গাভেলু। হাই জাম্পের সেই ইভেন্টে ব্রোঞ্জ ভারতের। তৃতীয় স্থান পেলেন শরদ কুমার।

হাই জাম্পে পদকজয়ী মারিয়াপ্পন থঙ্গাভেলু এবং শরদ কুমার।

হাই জাম্পে পদকজয়ী মারিয়াপ্পন থঙ্গাভেলু এবং শরদ কুমার। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১৭:২২
Share: Save:

ফের সাফল্য টোকিয়ো প্যারালিম্পিক্সে। হাই জাম্পে জোড়া পদক। টি ৬৩ বিভাগে ভারতের হয়ে পদক জিতলেন মারিয়াপ্পন থঙ্গাভেলু এবং শরদ কুমার। রুপো জিতলেন মারিয়াপ্পন। ব্রোঞ্জ পেলেন শরদ কুমার।

এ বারের প্যারালিম্পিক্সে ইতিমধ্যেই দশটি পদক ভারতের। গত বারের সোনাজয়ী মারিয়াপ্পনকে এ বার রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল। বৃষ্টির মধ্যেই এই ইভেন্টে খেলতে হয় প্রতিযোগীদের। আমেরিকার সোনাজয়ী স্যাম গ্রিউয়ের সঙ্গে লড়াই চলে মারিয়াপ্পনের। দু'জনেই ১.৮৬ মিটার দূরত্ব পার করেন। সোনার পদকের জন্য ১.৮৮ মিটার দূরত্ব পার করতে হত। কিন্তু তা পারেননি মারিয়াপ্পন। সেই দূরত্ব লাফিয়ে সোনা জিতে নেন গ্রিউ।

শরদ ব্রোঞ্জ জেতেন ১.৮৩ মিটার লাফিয়ে। রিয়ো প্যারালিম্পিক্সে মারিয়াপ্পন সোনা জিতেছিলেন ১.৮৯ মিটার দূরত্ব লাফিয়ে। টোকিয়োতে সেটা পারলেন না তিনি। রিয়োতে রুপো জিতেছিলেন গ্রিউ। টোকিয়োতে এসে সোনা জিতলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tokyo Paralympics 2020 Athletic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE