Advertisement
২১ জুলাই ২০২৪
cyclist

Inappropriate Behaviour: বিদেশে ভারতীয় সাইক্লিস্টের শ্লীলতাহানি? কোচের বিরুদ্ধেই অভিযোগ

স্লোভেনিয়ায় একটি শিবির চলাকালীন অভিযোগ করেন ওই সাইক্লিস্ট। অভিযোগ পেয়েই তাঁকে দেশে ফেরানো হয়। চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

সাইক্লিস্টের মারাত্মক অভিযোগ

সাইক্লিস্টের মারাত্মক অভিযোগ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ১৫:৫৫
Share: Save:

বিদেশে জাতীয় শিবির চলাকালীনই কোচের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ করলেন ভারতের প্রথম সারির এক সাইক্লিস্ট। অভিযোগ পেয়েই একটি অনুসন্ধান কমিটি তৈরি করেছে স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া (সাই) এবং ভারতের সাইক্লিং সংস্থা (সিএফআই)। দ্রুত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। রিপোর্ট পেলেই ব্যবস্থা নেওয়া হবে। সাইক্লিং সংস্থা জানিয়েছে, তারা ওই ক্রীড়াবিদের পাশে রয়েছে। বিদেশের মাটিতে এই ঘটনা ঘটলেও তাকে মোটেই হালকা ভাবে নেওয়া হচ্ছে না।

জুনের ১৮ তারিখ থেকে এশিয়ান ট্র্যাক সাইক্লিং চ্যাম্পিয়নশিপ শুরু হওয়ার কথা। তার আগে স্লোভেনিয়ায় বিশেষ শিবির চলছিল। সেখানেই কোচ আরকে শর্মা অশালীন আচরণ করেন বলে অভিযোগ করেছেন এক সাইক্লিস্ট। সাইক্লিং সংস্থার তরফেই ওই কোচকে নিয়োগ করা হয়েছিল। তাঁর অভিযোগ পেয়েই নিরাপত্তার কারণে তাঁকে দেশে ফেরানো হয়। বাকিরা ফিরবেন ১৪ জুন। তাঁর অভিযোগের ভিত্তিতে একটি কমিটি গঠন করে গুরুত্ব দিয়ে বিষয়টি দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

সিএফআই-এর তৈরি করা কমিটিতে রয়েছেন সেক্রেটারি জেনারেল মনিন্দর পাল সিংহ, এসএস সুদীশ কুমার (কেরল সাইক্লিংয়ের সভাপতি), দীপালি নিকম (মহারাষ্ট্র সাইক্লিংয়ের প্রধান) এবং সহকারী সচিব ভিএন সিংহ। সোমবার তাঁরা অভিযোগকারিণীর সঙ্গে দেখা করে তাঁর পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

cyclist Cycling Sexual Assault
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE