Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ইস্টবেঙ্গলে এলেন দুই বিদেশি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ অক্টোবর ২০২০ ০৫:৫৩
উন্মাদনা: উত্তর কলকাতায় বেলুন উড়িয়ে উৎসব মোহনবাগান ভক্তদের।

উন্মাদনা: উত্তর কলকাতায় বেলুন উড়িয়ে উৎসব মোহনবাগান ভক্তদের।

আনুষ্ঠানিক ভাবে প্রতীক ও নাম প্রকাশের দিনেই দুই বিদেশি অ্যান্টনি পিলকিন্টন ও অ্যারন জোসুয়া আমাদির সঙ্গে চুক্তি সেরে ফেলল এসসি ইস্টবেঙ্গল। রাতের দিকে চূড়ান্ত হয়েছেন অনূর্ধ্ব-২০ জার্মানির হয়ে খেলা মিডফিল্ডার মাঠি স্টাইনমান।

আয়ারল্যান্ড জাতীয় দলের ৩২ বছর বয়সি মিডফিল্ডার পিলকিন্টনের উত্থান ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অনূর্ধ্ব-১৮ দল থেকে। ২০১১ থেকে ’১৪ পর্যন্ত নরউইচ সিটির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ৭৫ ম্যাচে ১৪টি গোল করেছেন তিনি। খেলেছেন হাডার্সফিল্ড টাউন ও কার্ডিফ সিটিতেও। গত মরসুমে পিলকিন্টন ছিলেন উইগান অ্যাথলেটিকে। কোচ রবি ফাওলারের সঙ্গে শুক্রবারই তিনি গোয়ায় এসেছেন। উচ্ছ্বসিত পিলকিন্টন বলেছেন, ‘‘ভারতের অন্যতম জনপ্রিয় ক্লাব এসসি ইস্টবেঙ্গল। তাই প্রত্যাশা আকাশচুম্বী। তবে আমি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। বিশ্বাস করি, আমাদের দল ট্রফির জন্য লড়াই করতে তৈরি।’’

গ্যারেথ বেলের দেশ ওয়েলসের স্ট্রাইকার অ্যারন গত মরসুমে অস্ট্রেলিয়া ‘এ’ লিগে ফাওলারের কোচিংয়ে ব্রিসবেন রোয়ারে খেলেছেন। স্ট্রাইকার হলেও দলের প্রয়োজনে রক্ষণে খেলতে পারেন। ২৭ বছর বয়সি অ্যারন বলেছেন, ‘‘এসসি ইস্টবেঙ্গলের হয়ে ভারতের মাটিতে খেলার জন্য মুখিয়ে আছি। ঐতিহাসিক এই ক্লাবের সমর্থকদের আবেগ আমাকে উত্তেজিত করে তুলেছে।’’ তিনি যোগ করেছেন, ‘‘আমাদের এখন দর্শকশূন্য স্টেডিয়ামেই খেলতে হবে। কিন্তু আমি অপেক্ষা করে আছি স্টেডিয়াম ভর্তি দর্শকের সামনে খেলার জন্য।’’ দুই-এক দিনের মধ্যেই আরও দুই বিদেশি ফুটবলারের সঙ্গে চুক্তি সেরে ফেলবে এসসি ইস্টবেঙ্গল। এ দিকে, শনিবারই গোয়ার টিম হোটেলে দলের সকলের প্রথম দফার করোনা পরীক্ষা হয়েছে।

Advertisement

ব্রিসবেন রোয়ারে ফাওলারের আর এক প্রাক্তন ছাত্র ব্র্যাড ইনমানকে অবশ্য খেলতে দেখা যাবে এটিকে-মোহনবাগানে। গত মরসুমে আইএসএল চ্যাম্পিয়ন এটিকের অন্যতম নায়ক রয় কৃষ্ণর সঙ্গেই শনিবার গোয়া পৌঁছেছেন এই মরসুমে এটিকে-মোহনবাগানে সই করা ২৮ বছর বয়সি মিডফিল্ডার। দুই ফুটবলারকেই এখন ১৪ দিন নিভৃতবাসে থাকতে হবে। দলে যোগ দিয়ে উচ্ছ্বসিত রয় কৃষ্ণ সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘‘অনুশীলনে নামতে না পারলেও শেষ পর্যন্ত গোয়া পৌঁছতে পেরে দারুণ আনন্দ হচ্ছে।’’

কলকাতায় মোহনবাগানের সমর্থকেরা অবশ্য মেতে আই লিগ জয়ের উৎসবে। ইতিমধ্যেই ময়দানের ক্লাব তাঁবু সবুজ-মেরুন আলো ও পতাকা দিয়ে সাজানো হয়েছে। ওড়ানো হয়েছে বিশাল বেলুনও। আজ, রবিবার সকালে বাইপাসের ধারে একটি পাঁচতারা হোটেলে আনুষ্ঠানিক ভাবে আই লিগের ট্রফি দেওয়া হবে মোহনবাগানকে।

আরও পড়ুন

Advertisement