Advertisement
২৪ এপ্রিল ২০২৪
UEFA Champions League

রোনাল্ডোর পর বিদায় নিলেন মেসিও, কোয়ার্টার ফাইনালে উঠল পিএসজি

বুধবার জিতে কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা বেশ কঠিন ছিল মেসিদের সামনে।

 প্রথম পর্বের খেলায় ঘরের মাঠে ১-৪ ব্যবধানে হেরে গিয়েছিলেন মেসিরা।

প্রথম পর্বের খেলায় ঘরের মাঠে ১-৪ ব্যবধানে হেরে গিয়েছিলেন মেসিরা। ছবি: টুইটার থেকে

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ১১ মার্চ ২০২১ ১০:২৩
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর এ বার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ থেকে বিদায় নিলেন লিয়োনেল মেসি। বুধবার গভীর রাতে প্যারিস সঁ জঁ (পিএসজি) এবং বার্সেলোনার খেলা ১-১ গোলে অমীমাংসিত ভাবে শেষ হয়। প্রথম পর্বের খেলায় ঘরের মাঠে ১-৪ ব্যবধানে হেরে গিয়েছিলেন মেসিরা। বুধবারের ফল মিলিয়ে ৫-২ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালে চলে গেলেন এমবাপেরা।

বুধবার জিতে কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা বেশ কঠিন ছিল মেসিদের সামনে। নেমারহীন পিএসজি-কে অন্তত ৪ গোল দিতে হতো। তবে ৩০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন পিএসজি-র ফরাসি স্ট্রাইকার এমবাপে। ৭ মিনিটের মধ্যে সেই গোল শোধ করে দেন মেসি। এরপর পেনাল্টি পেয়েছিলেন তিনিও। তবে সেখান থেকে গোল করতে ব্যর্থ হন তিনি।

বার্সেলোনার অ্যান্তনিয়ো গ্রিজম্যান বলেন, “প্রথম পর্বে জঘন্য খেলার পর এই ম্যাচে অনেকটাই ঘুরে দাঁড়াতে পেরেছিলাম আমরা। অনেক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারিনি।” চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে ০-৪ গোলে প্রথম পর্বে পিছিয়ে পড়ার পর দ্বিতীয় পর্বে ৬-১ ব্যবধানে যে জেতা যায়, তা দেখিয়েছিল বার্সেলোনা। বুধবার তেমন কিছু ঘটার আশা নিয়ে সমর্থকরা বুক বাঁধলেও ব্যর্থ হলেন মেসিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Champions League Lionel Messi barcelona PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE