Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Denmark

Euro 2020: হৃদযন্ত্রের সমস্যা দূর অস্ত্, চোট-আঘাতও বিশেষ পেতে হয়নি এরিকসেনকে

ফুটবলাদের স্বাভাবিক যে ধরনের চোট আঘাতের মুখে পড়তে হয় সে ধরনের চোট বেশ কয়েকবার পেলেও হৃদযন্ত্রের সমস্যায় ভুগতে হয়নি তাঁকে।

ক্রিশ্চিয়ান এরিকসেন

ক্রিশ্চিয়ান এরিকসেন ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ০১:৫৫
Share: Save:

ইউরো কাপের ম্যাচ চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে পড়া ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসেনকে নিয়ে তোলপাড় গোটা ফুটবল দুনিয়া। মনে করা হচ্ছে, হৃদযন্ত্রের সমস্যার কারণেই মাঠে অসুস্থ হয়ে পড়েন ড্যানিশ মিডফিল্ডার। জানা যাচ্ছে ২৯ বছরের এই ফুটবলারের এর আগে এ ধরনের সমস্যা ছিল না। ফুটবলাদের স্বাভাবিক যে চোট-আঘাতের মুখে পড়তে হয়, সে ধরনের চোট বেশ কয়েকবার পেলেও হৃদযন্ত্রের সমস্যায় ভুগতে হয়নি তাঁকে।

২০১০ সালে আয়াক্সে খেলার সময় একবার ফ্লু হয় এরিকসেনের। ২০১৫-১৬ মরসুমে টটেনহ্যামের হয়ে খেলার সময় হাঁটুতে চোট পেয়ে চার ম্যাচের জন্য মাঠের বাইরে চলে যেতে হয়েছিল তাঁকে। ২০১৮-১৯ মরসুমে পেটের পেশিতে চোট পেয়ে ছয় ম্যাচ মাঠের বাইরে থাকতে হয়। এছাড়া খুব বেশি চোট আঘাত সমস্যা কাবু করতে পারেনি এরিকসেনকে।

২০১০ বিশ্বকাপে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে বিশ্বকাপে দেশের প্রতিনিধিত্ব করেছেন এরিকসেন। ইন্টার মিলানের হয়ে ইতালিয়ান লিগ সিরি আ জিতেছেন তিনি। এর আগে প্রিমিয়ার লিগে টটেনহ্যামে, ডাচ লিগে আয়াক্সের হয়ে খেলেছেন এরিকসেন। ২০১৮ সালের বিশ্বকাপে শেষ ১৬-তে উঠেছিল ডেনমার্ক। সেই দলের অন্যতম সদস্য ছিলেন এরিকসেন।

ডেনমার্কের হয়ে ১০৮ টি ম্যাচে ৩৬টি গোল রয়েছে এই মিডফিল্ডারের। চলতি মরসুমে ইন্টারের হয়ে ৩৪ ম্যাচে ৪টি গোল করেছেন এরিকসেন। তবে শুধু এরিকসেন নন, তাঁর ছোট বোন লুইস এরিকসেনও একজন সফল ফুটবলার। ডেনমার্কের এলিট ডিভিশনের ক্লাব কোল্ডিংকিউর অধিনায়ক তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Denmark Christian Eriksen Euro 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE