Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Euro 2020: বিদায় নিলেও সোনার বুট জেতার দৌড়ে এগিয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

সোনার বুটের দাবিদার হিসেবে অনেকটাই এগিয়ে রয়েছেন পর্তুগালের তারকা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৫ জুলাই ২০২১ ০০:০৮
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
ফাইল চিত্র

ডেনমার্কের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে হেরে ইউরো থেকে ছিটকে গিয়েছে চেক প্রজাতন্ত্র। কোয়ার্টার ফাইনাল অবধিও দারুণ ছন্দে ছিলেন প্যাট্রিক শিক। পাঁচটি গোল করে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে সর্বোচ্চ গোলাদাতার তালিকায় দুই নম্বরে রয়েছেন তিনি। পর্তুগাল প্রতিযোগিতা থেকে বিদায় নিলেও পাঁচটি গোল করার পাশাপাশি একটি অ্যাসিস্ট থাকায় সর্বোচ্চ গোলাদাতার তালিকায় এক নম্বরে রয়েছেন রোনাল্ডো। দ্বিতীয় স্থানে শিক। তাঁর একটাও অ্যাসিস্ট নেই।

ফলে সোনার বুটের দাবিদার হিসেবে অনেকটাই এগিয়ে রয়েছেন পর্তুগালের তারকা। তবে প্রতিযোগিতা এখনও শেষ হয়নি। রোনাল্ডোর কাছাকাছি রয়েছেন ডেনমার্কের ক্যাসপার ডলবার্গ। তিনটি গোল করলেও একটাও অ্যাসিস্ট এখনও করতে পারেননি তিনি। সুযোগ রয়েছে ইংল্যান্ডের রহিম স্টারলিংয়ের কাছেও। তিনটি গোল ও একটি অ্যাসিস্ট করেছেন তিনি।

তালিকায় তিন নম্বরে রয়েছেন ফ্রান্সের করিম বেঞ্জেমা। চারটি গোল করলেও এবারের ইউরোয় শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয়েছে তাঁদের। চার নম্বরে রয়েছেন সুইডেনের এমিল ফর্সবার্গ। তাঁরও গোলের সংখ্যা চার। শেষ ষোলো থেকে বিদায় নিতে হয়েছে তাঁদেরও। চারটি গোল করেছেন বেলজিয়ামের রোমেলু লুকাকুও। ইতালির বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে হেরে বেলজিয়ামও বিদায় নিয়েছে প্রতিযোগিতা থেকে। সুইৎজারল্যান্ডের জারদান শাকিরি করেছেন তিনটি গোল। একটি অ্যাসিস্টও রয়েছে তাঁর। তবে কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে স্পেনের কাছে হেরে তাঁদের স্বপ্নের দৌড় শেষ করতে হয়। তালিকায় এর পরেই আছেন স্টারলিং ও ডলবার্গ। নয় নম্বরে রয়েছেন রবার্ট লেয়নডস্কি। পোল্যান্ডের এই ফুটবলার তিনটি গোল করেছেন।তবে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে তাঁদের। নেদারল্যান্ডসের জর্জিনিয়ো ওয়াইনালডাম রয়েছেন দশ নম্বরে। তিনটি গোল করেছেন তিনিও।

Advertisement

আরও পড়ুন

Advertisement