Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Euro 2020: ফাইনাল উঠে সমর্থকদের সঙ্গে গান গাইলেন, তবে ইটালিকে নিয়ে সতর্ক সাউথগেট

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৮ জুলাই ২০২১ ১৮:১১
গ্যারেথ সাউথগেট।

গ্যারেথ সাউথগেট।
ছবি রয়টার্স

ইউরো কাপের সেমিফাইনালে ডেনমার্ককে হারিয়ে খুশিতে ভাসছে ইংল্যান্ড। কিন্তু কোচ গ্যারেথ সাউথগেট এখন থেকেই ফাইনালের প্রতিপক্ষ ইটালিকে নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন। ম্যাচের পর তাঁর কথাবার্তায় সেটাই ধরা পড়েছে।

তবে ম্যাচের পর আবেগ আটকে রাখতে পারেননি তিনিও। গোটা ইংল্যান্ড দলের সঙ্গে সমর্থকদের নিয়ে ‘সুইট ক্যারোলিন’ গান গাইলেন তিনি। বিখ্যাত আমেরিকান গায়ক নিল ডায়মন্ডের এই গান যেন এবারের ইউরোয় ইংল্যান্ডের থিম সং হয়ে দাঁড়িয়েছে।

ম্যাচের পর সাউথগেট বলেছেন, “ফুটবলারদের এখন আনন্দ করারই সময়। ওরা সেটা অর্জন করেছে। মাঠে একটা দুর্দান্ত লড়াই হল যার সাক্ষী আমিও ছিলাম। কিন্তু এখনও আমাদের শেষ একটা লড়াই বাকি। ইটালি খুবই ভাল দল। গত দু’বছর ধরেই আমি ওদের ভাল করে দেখছি। দুর্দান্ত ছন্দে রয়েছে ওরা এবং ওদের ডিফেন্স সব ধরনের চ্যালেঞ্জের বিরুদ্ধে অভ্যস্ত। দারুণ একটা ম্যাচ হতে চলেছে।”

Advertisement

তবে প্রতিপক্ষকে নিয়ে ভাবলেও ফাইনাল নিয়ে অতিরিক্ত মাথা ঘামাতে রাজি নন তিনি। বলেছেন, “লোকে ফাইনালে নামে জেতার জন্যেই। আজ ছেলেরা আনন্দ করুক। কারণ ডেনমার্ক ম্যাচ ওদের মানসিক এবং শারীরিক ভাবে নিংড়ে নিয়েছে। কিন্তু দ্রুত আমাদের একত্র হয়ে পরের লড়াই নিয়ে ভাবতে হবে। প্রতিপক্ষ কিন্তু আমাদের থেকেও একটা অতিরিক্ত দিন বিশ্রাম পেয়েছে।”

নির্ধারিত সময়ে খেলা ১-১ থাকার পর অতিরিক্ত সময়ে গোল করেন হ্যারি কেন। উচ্ছ্বসিত সাউথগেট বলেছেন, “ফুটবলারদের নিয়ে আমি গর্বিত। একটা অসাধারণ মুহূর্তের সাক্ষী থাকলাম। জানতাম লড়াই সহজ হবে না। কিন্তু ফুটবলারদের প্রশংসা প্রাপ্য। ওরা নিজেদের নিংড়ে দিয়েছে।”

আরও পড়ুন

Advertisement