Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Euro Cup 2020

Euro 2020: স্পেন বল ধরে খেলবে জানেন মানচিনি, ইটালিও তৈরি নিজেদের পরিকল্পনা নিয়ে

সেমিফাইনালে উঠলেও স্পেনের খেলা খুশি করতে পারেনি সমর্থকদের।

সেমিফাইনালে ইটালি।

সেমিফাইনালে ইটালি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১৩:১৮
Share: Save:

রবের্তো মানচিনি জানেন ২০ বছর ধরে যে ধরনের ফুটবল খেলে সাফল্য পেয়েছে স্পেন, ইউরোর সেমিফাইনালে তা বদলাবে না তারা। তার দলও তৈরি নিজেদের পরিকল্পনা নিয়ে, জানিয়ে দিলেন ইটালির প্রশিক্ষক মানচিনি

সেমিফাইনালে উঠলেও স্পেনের খেলা খুশি করতে পারেনি সমর্থকদের। অতিরিক্ত পাস খেলার প্রবণতা দলকে ভোগাচ্ছে বলে মত অনেকের। ২০০৮ এবং ২০১২ সালের ইউরো কাপ বিজয়ী স্পেন মঙ্গলবার রাতে ইটালির বিরুদ্ধে খেলবে। টানা ৩২টি ম্যাচে পরাজয়ের মুখ দেখেনি আজুরিরা। বিশেষজ্ঞদের মতে তাই দ্বিতীয় সেমিফাইনালে পাল্লা ভারী ইটালিরই।

এক সাংবাদিক বৈঠকে মানচিনি বলেন, “শেষ ২০ বছর ধরে ওরা বিশ্ব ফুটবলে রাজত্ব করছে। আমার মনে হয় না ওরা নিজেদের খেলার ধরন পালটাবে। লুইস এনরিকে দারুণ প্রশিক্ষক। সেটা ও দেখিয়ে দিয়েছে। ওদের নিজস্ব খেলার ধরন আছে। সেটা ওদের সাফল্যও দিয়েছে। ওরা ওই খেলাটাই চালিয়ে যাবে। আমরা একটু বদলাব। তবে আমরা ইটালীয়, হঠাৎ করে স্প্যানিশদের মতো খেলতে পারব না। নিজেদের খেলাটাই খেলব আমরা।”

ইটালির প্রশিক্ষক মানচিনি।

ইটালির প্রশিক্ষক মানচিনি। —ফাইল চিত্র

এ বারের ইউরো কাপে এখনও একটি ম্যাচেও হারেনি ইটালি। মানচিনি বলেন, “এটা দুঃখের যে ওয়েম্বলির মাঠে ইটালি বা স্পেন থেকে আশা কোনও দর্শক থাকতে পারবে না। তবে ফাঁকা মাঠে খেলার থেকে কিছু দর্শক থাকা ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Spain Italy Euro Cup 2020 Roberto Mancini
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE