Advertisement
৩০ মে ২০২৪
Euro Cup 2020

Euro 2020: ৭২১ মিনিট গোল না খেয়ে গর্ডন ব্যাঙ্কসকে টপকে রেকর্ড করলেন জর্ডন পিকফোর্ড

ডেনমার্কের বিরুদ্ধে সেমিফাইনালে ২৫ মিনিট পার হতেই ইংরেজ গোলরক্ষক হিসেবে সবথেকে বেশি সময় গেল না খাওয়ার রেকর্ড করলেন পিকফোর্ড।

জর্ডন পিকফোর্ড।

জর্ডন পিকফোর্ড। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ০২:৫৭
Share: Save:

এ বারের ইউরোয় বুধবার প্রথম গোল খেল ইংল্যান্ড। তার পাঁচ মিনিট আগে রেকর্ড করলেন ইংরেজ গোলরক্ষক জর্ডন পিকফোর্ড। টপকে গেলেন গর্ডন ব্যাঙ্কসকে।

ডেনমার্কের বিরুদ্ধে সেমিফাইনালে ২৫ মিনিট পার হতেই ইংরেজ গোলরক্ষক হিসেবে সবথেকে বেশি সময় গোল না খাওয়ার রেকর্ড করলেন পিকফোর্ড। ইংল্যান্ডের জার্সি গায়ে ৭২১ মিনিট গোল খেলেন না তিনি। ইংল্যান্ডের ফুটবলে আগের রেকর্ড ছিল ব্যাঙ্কসের। ১৯৬৬ সালের মে থেকে জুলাই মাস সময়ের মধ্যে ৭২০ মিনিট গোল হজম না করে ছিলেন ব্যাঙ্কস।

এই রেকর্ড করার পাঁচ মিনিটের মধ্যে অবশ্য গোল হজম করতে হয় পিকফোর্ডকে। অর্থাৎ ইংল্যান্ডের ফুটবলে সবথেকে বেশি সময় গোল না খাওয়ার নতুন রেকর্ড হল ৭২৬ মিনিট।

এ বার গ্রুপ পর্বে ক্রোয়েশিয়া, স্কটল্যান্ড এবং চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে ম্যাচ ছিল ইংল্যান্ডের। এই তিন ম্যাচে পিকফোর্ডকে গোল খেতে হয়নি। ক্রোয়েশিয়া এবং চেক প্রজাতন্ত্রকে ১-০ গোলে হারিয়েছিল ইংল্যান্ড। স্কটল্যান্ডের সঙ্গে তাদের ম্যাচ গোলশূন্য ভাবে শেষ হয়েছিল।

এরপর প্রি-কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড ২-০ ব্যবধানে হারিয়েছিল জার্মানিকে। কোয়ার্টার ফাইনালে ইংরেজরা ৪-০ ব্যবধানে হারিয়েছিল ইউক্রেনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Euro Cup 2020 Jordan Pickford
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE