Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Unmukt Chand

Unmukt Chand: মাত্র ২৮ বছর বয়সে অবসর, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়কের এমন সিদ্ধান্তের কারণ কী

ভারতের দ্বিতীয় সারির দল গিয়েছিল শ্রীলঙ্কায় সাদা বলের সিরিজ খেলতে। সেই সিরিজের জন্যেও ভাবা হয়নি উন্মুক্তকে।

উন্মুক্ত চন্দ।

উন্মুক্ত চন্দ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ১৭:৫৩
Share: Save:

বয়স মাত্র ২৮ বছর ১৪০ দিন। যে বয়সে সাফল্যের শৃঙ্গে থাকেন ক্রিকেটাররা, সেই বয়সেই অবসর নিলেন উন্মুক্ত চন্দ। ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক। দিল্লির ব্যাটসম্যানের এমন সিদ্ধান্তে কিছুটা অবাক ক্রিকেটবিশ্ব। কিন্তু এমন সিদ্ধান্তের কারণ কী?

উন্মুক্ত টুইট করে অবসরের ঘোষণা করেছেন। তিনি লেখেন, ‘কী ভাবে এই লেখার শুরু করব, তা বুঝতে পারছি না। ভারতের হয়ে আর কোনও দিন খেলব না, এটা ভাবলেই যেন হৃদযন্ত্র বন্ধ হয়ে যাচ্ছে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের অধিনায়ক হিসেবে ট্রফি তুলে ধরা আমার জীবনের অন্যতম সেরা মুহূর্ত। তবে আমার নতুন পথ নিশ্চয়ই খুব আকর্ষণীয় হবে। নতুন ইনিংস শুরু করব। নতুন ভাবে সব কিছু শুরু করব। আশা করব সেখানে আমার সেরাটা দিতে পারব।’

কী এই নতুন ইনিংস? বিদেশি লিগে খেলা? বিভিন্ন বিদেশি লিগে খেলতে গেলে ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুমতি প্রয়োজন হয়। সব ক্ষেত্রে তা পাওয়াও যায় না। সেই জন্যই কী ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিলেন উন্মুক্ত?

ভারতের দ্বিতীয় সারির দল গিয়েছিল শ্রীলঙ্কায় সাদা বলের সিরিজ খেলতে। সেই সিরিজের জন্যেও ভাবা হয়নি উন্মুক্তকে। ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা তাঁর পক্ষে কঠিনই হয়ে উঠছিল। অনূর্ধ্ব-১৯ এবং ভারতীয় এ দলের হয়ে খেললেও আন্তর্জাতিক মঞ্চে অভিষেক ঘটেনি উন্মুক্তের। আইপিএল-এ খেললেও সেই ভাবে ছাপ ফেলতে পারেননি কখনও। সেই জন্যই কী সরে গেলেন ভারতীয় ক্রিকেট থেকে?

বিদেশি লিগে খেললে অর্থ উপার্জনের রাস্তাও সহজ হবে উন্মুক্তের। কিছু দিন আগে আমেরিকার ক্রিকেটের সঙ্গে যুক্ত হতে পারেন বলে শোনা গিয়েছিল। সেই সময় তা অস্বীকার করেছিলেন উন্মুক্ত। তবে এ বার আমেরিকার ক্রিকেটে তাঁর খেলতে বাধা রইল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Unmukt Chand Team India BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE