Advertisement
০৬ অক্টোবর ২০২২
Novak Djokovic

US Open 2022: টিকা না নিলে ইউএস ওপেনে খেলা হবে না জোকোভিচের

অস্ট্রেলিয়ান ওপেনের পর ইউএস ওপেনেও খেলা হবে না জোকোভিচের। টিকা না নিলে আমেরিকায় ঢোকা যাবে না বলে জানিয়ে দিলেন কর্তৃপক্ষ।

২১টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ।

২১টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৫:১৮
Share: Save:

টিকা না নেওয়ায় এই বছর অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হয়নি। এ বার ইউএস ওপেনেও নোভাক জোকোভিচের খেলার সম্ভাবনা কার্যত নেই। আমেরিকা জানিয়ে দিল টিকা না নিলে সেই দেশে ঢুকতে পারবেন না কেউ।

উইম্বলডনজয়ী জোকোভিচ জানিয়েছিলেন, তিনি আমেরিকা থেকে ভাল খবরের আশা করছেন। কিন্তু তাঁর জন্য কোনও সুখবর পাওয়া গেল না। ইউএস ওপেন কর্তৃপক্ষ জানিয়ে দিলেন, আমেরিকার সরকারের সিদ্ধান্তই মেনে চলবেন তাঁরা। জোকোভিচ টিকা নিতে রাজি নন। সরকারের নিয়ম অনুযায়ী, টিকা না নিলে আমেরিকায় ঢুকতে পারবেন না তিনি। এই বছর ইউএস ওপেনে তাই জোকোভিচকে দেখতে না পাওয়ার সম্ভাবনাই বেশি।

আপাতত জোকোভিচের নাম ইউএস ওপেনের তালিকায় রয়েছে। কিন্তু টিকা না নিলে তাঁকে খেলতে দেখা যাবে না। ইউএস ওপেনে করোনা টিকা নিয়ে নিজস্ব কোনও নিয়ম নেই। আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, “গ্র্যান্ড স্ল্যামের নিয়ম অনুযায়ী প্রতিযোগিতা শুরুর ৪২ দিন আগে ক্রমতালিকার ভিত্তিতে সুযোগ পাবেন খেলোয়াড়রা। ইউএস ওপেন খেলোয়াড়দের টিকা নেওয়ার ক্ষেত্রে আলাদা কোনও নিয়ম রাখেনি। আমেরিকার সরকারের নিয়মই মেনে চলা হবে।”

২১টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ। ইউএস ওপেন জিতেছেন তিন বার। এ বছর ফরাসি ওপেনে কোয়ার্টার ফাইনালে হেরে গেলেও উইম্বলডন জিতেছেন তিনি। ২২তম গ্র্যান্ড স্ল্যাম জিতে রাফায়েল নাদালকে ছোঁয়ার জন্য আরও অপেক্ষা করতে হবে জোকোভিচকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.