Advertisement
২৫ এপ্রিল ২০২৪
US open

US Open 2022: টেনিসকে বিদায় জানানোর আগে লড়াই করতে চান, ইউএস ওপেনের প্রথম রাউন্ড জিতে জানালেন সেরিনা

ইউএস ওপেনে শেষ বার খেলতে নেমেছেন সেরিনা। প্রথম রাউন্ড জিতে নিয়েছেন তিনি। সেরিনার খেলা দেখতে উপস্থিত ২৯,৪০২ জন দর্শক।

ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে সেরিনা।

ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে সেরিনা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ১২:৩১
Share: Save:

ইউএস ওপেনে সোমবারই কি শেষ ম্যাচ খেলতে নেমেছিলেন সেরিনা উইলিয়ামস? এই আশঙ্কায় তাঁর ম্যাচ দেখার জন্য গ্যালারি ভরিয়েছিলেন দর্শকরা। ভরা স্টেডিয়ামে খেলতে নেমে সমর্থকদের হতাশ করেননি ১৯৯৯ সালে প্রথম বার ইউএস ওপেন জেতা সেরিনা। গ্র্যান্ড স্ল্যামের প্রথম রাউন্ডে তিনি জেতেন স্ট্রেট সেটে। জিতেছেন কোকো গফ, দানিল মেদভেদেভরাও। প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন স্টেফানোস চিচিপাস, সিমোনা হালেপরা।

২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরিনা। সোমবার যদিও প্রথম রাউন্ড জিততে বেশ পরিশ্রম করতে হল তাঁকে। ডাঙ্কা কোভিনিচকে তিনি হারান ৬-৩, ৬-৩ সেটে। প্রথম তিনটি গেমে পাঁচ বার ব্রেক পয়েন্টের সুযোগ পেয়েছিলেন কোভিনিচ। কিন্তু সেরিনার জন্য ছিলেন সমর্থকরা। সেরিনার খেলা দেখতে উপস্থিত ২৯,৪০২ জন দর্শক। তাঁদের চিৎকার ম্যাচে উজ্জীবিত করে সেরিনাকে। ম্যাচে ফিরে আসেন তিনি। ৪০ বছরের টেনিস তারকা পাঁচ বার বিপক্ষের সার্ভিস ব্রেক করেন। ম্যাচ জিতে সেরিনা বলেন, “আমি চাই মানুষ ভাবুক যে, আমি চেষ্টা করেছিলাম। যতই বাধা আসুক, নিজের সেরাটা দেওয়া জরুরি। কেরিয়ারে অনেক কিছু উপর-নীচ হয়েছে, আমি চাই মানুষকে অনুপ্রাণিত করতে।”

প্রথম রাউন্ডে মেদভেদেভ জেতেন স্ট্রেট সেটে। তিনি হারিয়ে দেন স্টেফান কোজলভকে। মেদভেদেভ জেতেন ৬-২, ৬-৪, ৬-০ গেমে। জিতেছেন নিক কিরিয়সও। তিনি জেতেন ৬-৩, ৬-৪, ৭-৬ গেমে। তাঁরা জিতলেও হেরে গিয়েছেন চিচিপাস। তিনি ড্যানিয়েল গালানের বিরুদ্ধে হেরে যান ০-৬, ১-৬, ৬-৩, ৫-৭ গেমে।

মেয়েদের সিঙ্গলসে প্রথম রাউন্ডে হেরে গিয়েছেন হালেপ। দারিয়া স্নিগুরের বিরুদ্ধে তিনি হেরে যান ২-৬, ৬-০, ৪-৬ গেমে। কোকো গফ জেতেন ৬-২, ৬-৩ গেমে। তিনি হেরে যান লিয়োলিয়া জিনজিনের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE