Advertisement
০৫ মার্চ ২০২৪
লা লিগা

রিয়ালের ফের হার, র‌্যামোসের কনুইয়ের ধাক্কায় রক্তাক্ত মেসি

কোপায় গত বুধবার মেসিকে ম্লান দেখিয়েছিল। এল ক্লাসিকো কিন্তু আর্জেন্টাইন তারকা গোল পাবেন না, তা কী করে সম্ভব! কিন্তু শনিবারও সেটাই হল। হল হয়তো মেসিকে তাঁর ‘মার্কার’ সারাক্ষণ উত্যক্ত করায়। মার্কারের নাম সের্খিয়ো র‌্যামোস। তাঁর মারকাটারি মেজাজের সৌজন্যে রিয়াল বনাম বার্সা ম্যাচ রূপান্তরিত হচ্ছিল মেসি বনাম র‌্যামোসে।

উত্তেজনা: র‌্যামোসের কনুইয়ের আঘাতে পড়ে গেলেন মেসি। শনিবার লা লিগা এল ক্লাসিকোতে। গেটি ইমেজেস

উত্তেজনা: র‌্যামোসের কনুইয়ের আঘাতে পড়ে গেলেন মেসি। শনিবার লা লিগা এল ক্লাসিকোতে। গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৯ ০৫:০১
Share: Save:

রিয়াল মাদ্রিদ ০ • বার্সেলোনা ১

চার দিনে দু’বার রিয়াল মাদ্রিদকে হারাল বার্সেলোনা। কোপা দেল রে-র পরে লা লিগায়। দু’বারই রিয়ালের ‘পাড়া’ সান্তিয়াগো বের্নাবাউয়ে। শনিবারের এল ক্লাসিকোয় ফল ১-০। লুইস সুয়ারেস নয়। জয়ের গোল ইভান রাকিতিচের। ২৬ মিনিটে। রোনাল্ডোহীন রিয়ালের দুঃসময় চলছেই। লা লিগা খেতাবের ক্ষীণ আশাও কার্যত শেষ। টেবলে বার্সা এক নম্বরে। ২৬ ম্যাচে ৬০। রিয়াল সেখানে ৪৮। রিয়ালের তলিয়ে যাওয়া রুখতে ব্যর্থ গ্যারেথ বেলরা। সমর্থকেরা ক্ষিপ্ত বেশি বেলের উপর। শনিবারও তাঁর পায়ে বল যেতেই গ্যালারিতে ভেসেছে শেষ বাঁশির সুর। আওয়াজ উঠেছে, ‘তুমি ওয়েলসে ফিরে যাও গ্যারেথ’।

কোপায় গত বুধবার মেসিকে ম্লান দেখিয়েছিল। এল ক্লাসিকো কিন্তু আর্জেন্টাইন তারকা গোল পাবেন না, তা কী করে সম্ভব! কিন্তু শনিবারও সেটাই হল। হল হয়তো মেসিকে তাঁর ‘মার্কার’ সারাক্ষণ উত্যক্ত করায়। মার্কারের নাম সের্খিয়ো র‌্যামোস। তাঁর মারকাটারি মেজাজের সৌজন্যে রিয়াল বনাম বার্সা ম্যাচ রূপান্তরিত হচ্ছিল মেসি বনাম র‌্যামোসে। বিশেষ করে প্রথমার্ধে। মেসি গোল করতে কত বেপরোয়া ছিলেন। উসমান দেম্বেলের ক্রসের জন্য এক বার অপেক্ষায় ছিলেন। কিন্তু যে সেন্টার দেম্বেলে করলেন তা কারও নাগালে ছিল না। অথচ বলটা পেলে মেসি গোল পেতেন হয়তো।

তবে সব কিছু ছাপিয়েছে র‌্যামোসের মারকাটারি মেজাজ। মেসিকে মেরেছেন কনুই দিয়েও। পরে হাত বাড়িয়ে তুলতে গেলে মাটিতে পড়ে থাকা অবস্থায় উত্তেজিত ভাবে মেসিকে কিছু বলতে দেখা যায়। একবার দু’জনে মাথায় মাথা লাগিয়ে পারস্পরিক ক্রোধ স্পষ্ট করেন। আর একবার ঠোঁটে কনুইয়ের গুঁতো মেরে মেসিকে রক্তাক্ত করে ফেলে দেন র‌্যামোস। ‘মেসিকে মারলেন কেন?’ এমন প্রশ্নের সামনেও পড়ত হল র‌্যামোসকে। ‘‘বাজে ভাবেই মেসির মুখে লেগেছে। কিন্তু এটা অনিচ্ছাকৃত। আমাদের মধ্যে খারাপ সম্পর্ক নেই,’’ বলে দায় সারেন রিয়াল ডিফেন্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE