Advertisement
০১ মে ২০২৪
Shakib Al Hasan Controversy

ভক্তকে সপাটে চড় মারলেন নেতা শাকিব! পিছন থেকে কী করছিলেন যুবক? প্রকাশ্যে ভিডিয়ো

বাংলাদেশের ক্রিকেট তারকা শাকিব আল হাসান নির্বাচন চলাকালীন এক যুবককে সপাটে চড় মেরেছেন বলে অভিযোগ। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। শুরু হয়েছে বিতর্কও।

বাংলাদেশের ক্রিকেট অধিনায়ক তথা সাংসদ শাকিব আল হাসান।

বাংলাদেশের ক্রিকেট অধিনায়ক তথা সাংসদ শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ০৯:০২
Share: Save:

বাংলাদেশের সংসদ নির্বাচনে জয়ী হয়েছেন দেশের ক্রিকেট দলের অধিনায়ক শাকিব আল হাসান। ক্রিকেটের মাঠ থেকে তাঁর লড়াই শুরু হয়েছে রাজনীতির ময়দানেও। কিন্তু বাইশ গজের শাকিবের সঙ্গে নেতা শাকিবের তেমন ফারাক নেই। বাইশ গজের মতো রাজনীতির জার্সিতেও মেজাজ হারাতে দেখা গেল তাঁকে। বাংলাদেশে নির্বাচনের দিনেই ভক্তকে সপাটে চড় মেরে বসলেন জনপ্রিয় অলরাউন্ডার।

শাকিবের একটি ভিডিয়ো সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে এক ভক্তকে তিনি সপাটে চড় মারছেন। ভিডিয়োটি কোথায় এবং কখন তোলা হয়েছে, তা স্পষ্ট নয়। তবে মনে করা হচ্ছে, রবিবার ভোটগ্রহণ চলাকালীন নিজের কেন্দ্রে বিভিন্ন বুথে ঘুরে দেখছিলেন শাকিব। সেই সময়ে কোনও ভক্ত তাঁর কাছে এগিয়ে যান। তাতেই মেজাজ হারান তিনি।

ভিডিয়োতে দেখা গিয়েছে, শাকিব হাঁটছেন। তাঁকে ঘিরে অনেকে রয়েছেন। তাঁকে দেখতেই অনেক লোক জড়ো হয়ে গিয়েছে এলাকায়। এক যুবক প্রিয় তারকার একেবারে কাছে পৌঁছে গিয়েছিলেন। ভিড়ের মধ্যেই তিনি পিছন দিক থেকে শাকিবকে জড়িয়ে ধরার চেষ্টা করেন। তাঁর কাঁধে তুলে দেন হাত। এর পরেই মেজাজ হারাতে দেখা গিয়েছে শাকিবকে। তিনি পিছন দিকে ঘুরে যুবকের গালে চড় মারেন। আচমকা চড় খেয়ে হতভম্ব হয়ে যান ওই ভক্ত। আশপাশের বাকিরাও অপ্রস্তুত হয়ে পড়েন। এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভক্তকে প্রকাশ্যে চড় মারার এমন ভিডিয়ো শাকিবকে নতুন করে বিতর্কে ঠেলে দিয়েছে। এমনিতেই ক্রিকেটের মাঠে তাঁর আচরণ বিতর্কিত। একাধিক বার মাঠের আম্পায়ার কিংবা বিপক্ষ দলের খেলোয়াড়দের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়তে দেখা গিয়েছে তাঁকে। এ বার রাজনীতির ময়দানে খেলতে নেমেও একই রূপ দেখা গেল বাংলাদেশের ক্রিকেট তারকার।

মাগুরা-১ থেকে আওয়ামী লীগের হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন শাকিব। ১,৮৫,৩৮৮টি ভোট পেয়ে জিতেছেন তিনি। এখন তিনি ওই কেন্দ্রের সাংসদ। শাকিব বাংলাদেশের তৃতীয় ক্রিকেটার, যিনি সাংসদ হলেন। এর আগে নৈমুর এহসান দুর্জয় এবং মাশরফি মোর্তাজা সাংসদ হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE