Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

আদিত্য তারের শতরান, পৃথ্বীর ব্যাটিং ঝড়ে বিজয় হজারে জিতল মুম্বই

সৈয়দ মুস্তাক আলি ট্রফির কালো অধ্যায় পিছনে ফেলে আবার স্বমহিমায় মুম্বই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ মার্চ ২০২১ ২২:১২
বিজয় হজারে ট্রফি জেতার পর উল্লসিত মুম্বই শিবির।

বিজয় হজারে ট্রফি জেতার পর উল্লসিত মুম্বই শিবির।
ছবি - বিসিসিআই

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দল একেবারেই নিজেদের মেলে ধরতে পারেনি। তবে সেই কালো অধ্যায় পিছনে ফেলে আবার স্বমহিমায় মুম্বই। উত্তর প্রদেশকে ৬ উইকেটে হারিয়ে বিজয় হজারে ট্রফি জিতল পৃথ্বী শ-এর দল। মূলত অভিজ্ঞ আদিত্য তারের শতরান ও অধিনায়ক পৃথ্বীর ব্যাটিংয়ের উপর ভর করে এই নিয়ে চতুর্থবার বিজয় হজারে ট্রফি জিতল ৪১ বারের রঞ্জি ট্রফি জয়ী মুম্বই

প্রয়াত অরুণ জেটলি স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন উত্তর প্রদেশের অধিনায়ক কর্ণ শর্মা। ওপেনার মাধব শর্মার ১৫৬ বলে অপরাজিত ১৫৮, সমর্থ সিংহের ৫৫ ও আকাশদীপ নাথের ৫৫ রানের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৩১২ রান তোলে উত্তর প্রদেশ।

তবে ছন্দে থাকা মুম্বইয়ের কাছে এত বড় রান তাড়া করতে বিন্দুমাত্র অসুবিধা হয়নি। শুরু থেকেই আক্রমণের ঝড় তোলেন পৃথ্বী ও যশস্বী জয়সওয়াল। এদিন আবার ফিল্ডিং করার সময় পায়ে গুরুতর চোট পেয়েছিলেন পৃথ্বী। কিন্তু ব্যাট করার সময় যেন ব্যথা ভুলে গিয়েছিলেন এই ডানহাতি। ফলে প্রথম উইকেটে ঝড়ের গতিতে ৮৯ রান তুলে দেন দুই তরুণ। তবে পৃথ্বী মাত্র ৩৯ বলে ৭৩ রানে থামেন। তাঁর ইনিংস ১০টি চার ও ৪টি ছয় দিয়ে সাজানো ছিল।

Advertisement

তবে পৃথ্বী ফিরলেও মুম্বইয়ের স্কোরবোর্ডকে এগিয়ে নিয়ে যেতে থাকেন অভিজ্ঞ আদিত্য তারে ও যশস্বী। দলের রান যখন ১২৭, তখন সাজঘরে ফিরে যান যশস্বী। যদিও এতে দ্রুত রান তুলতে মুম্বইকে বেগ পেতে হয়নি। ১০৭ বলে ১১৮ রানে অপরাজিত থাকেন দলের উইকেট রক্ষক। ১৮টি বাউন্ডারির সাহায্যে ইনিংস সাজিয়েছেন আদিত্য। শেষের দিকে তাঁকে যোগ্য সঙ্গত দেন শিবম দুবে। এই বাঁহাতি ব্যাটসম্যান মাত্র ২৮ বলে ৪২ রান করেন। ফলে ৪১.৩ ওভারে ৪ উইকেটে ৩১৫ রান তুলে ম্যাচ পকেটে পুরে নেয় মুম্বই।

আরও পড়ুন

Advertisement