Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

হরিয়ানার কাছেও লজ্জাজনক হার, মরসুম শেষ করল বাংলা

সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টির পর এবার বিজয় হজারেতেও ঘরের মাঠে এমন লজ্জাজনক হারের সাক্ষী থাকল দল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ মার্চ ২০২১ ১৯:১২
আবার হারল বাংলা। হাতে এল একরাশ শূন্যতা।

আবার হারল বাংলা। হাতে এল একরাশ শূন্যতা।
ফাইল চিত্র

ভুল থেকে কোনও শিক্ষা নেয়নি অনুষ্টুপ মজুমদারের দল। বিজয় হজারে ট্রফিতে মরসুমের শেষ ম্যাচেও হারল বাংলা। হার দিয়েই ২০২১-এর ক্রিকেট মরসুম শেষ করল বঙ্গব্রিগেড। সোমবার ৫ উইকেটে হেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিল বাংলা। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টির পর এবার বিজয় হজারেতেও ঘরের মাঠে এমন লজ্জাজনক হারের সাক্ষী থাকল দল।

এদিন ইডেন গার্ডেন্সে টসে জিতে বাংলাকে ব্যাট করতে পাঠান বিপক্ষের অধিনায়ক জয়ন্ত যাদব। গত ম্যাচে জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে জয় পেলেও এই ম্যাচে আবার বাংলা ব্যাটিংয়ের দৈন্যদশা ধরা পড়ল। ওপেনার থেকে মিডল অর্ডার, সবাই ফের ব্যর্থ। ফলে মাত্র ৪৫.১ ওভারে ১৭৭ রানে গুটিয়ে যায় বাংলার ইনিংস। শুভঙ্কর বল সর্বাধিক ৫৪, অনুষ্টুপ ৩১ ও শেষ দিকে অর্ণব নন্দী ৩০ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে এই সামান্য রান তুলতে হরিয়ানাকে বেগ পেতে হয়নি। দুই ওপেনার চৈতন্য বিশ্নোই ও শুভম রোহিলা প্রথম উইকেটে ৭৭ রান যোগ করে জয়ের ভিত গড়ে দেন। বিশ্নোই ৫৭, শুভম ৫০ রান করে সাজঘরে ফেরেন। সুমিত কুমার (১৯) ও জয়ন্ত যাদব (১৭) অপরাজিত থেকে দলকে জিতিয়ে দেন। ফলে ৪৩.৩ ওভারে ৫ উইকেটে ১৭৮ রান তুলে ম্যাচ পকেটে পুরে নেয় হরিয়ানা।

Advertisement

ব্যক্তিগত কারণে বিজয় হজারে খেলছেন না ভারতীয় দলের তারকা লেগ স্পিনার যুজবেন্দ্র চহাল। তিনি মাঠে থাকলে তো বাংলার ব্যাটসম্যানদের আরও চাপে থাকত। কিন্তু তাতে কী! দেশের হয়ে ২০১৭ সালে শেষবার টেস্ট খেলা জয়ন্ত যাদব আনকোরা দল নিয়ে বাংলার ভিত নড়িয়ে দিলেন। তাও আবার অরুণ লালের ছেলেদের ঘরের মাঠে।

আরও পড়ুন

Advertisement