Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

কোহালিও মানুষ, প্রতিবার বড় শতরান পাবে না, বললেন গাওস্কর

নিজস্ব প্রতিবেদন
০৩ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৩১
কোহালি-নির্ভরতা ভোগাচ্ছে ভারতকে, মনে করছেন সুনীল গাওস্কর।

কোহালি-নির্ভরতা ভোগাচ্ছে ভারতকে, মনে করছেন সুনীল গাওস্কর।

সাউদাম্পটনে চতুর্থ টেস্টে ৬০ রানে পরাজয়ের জন্য অধিনায়ক বিরাট কোহালির ওপর অত্যাধিক নির্ভরতাকে দায়ী করলেন সুনীল গাওস্কর। কিংবদন্তি ওপেনারের মতে, অধিনায়কের ওপর বড্ড বেশি নির্ভর করছে টিম ইন্ডিয়া।

সাউদাম্পটনে জিতে পাঁচ টেস্টের সিরিজ ৩-১ জিতে নিয়েছে জো রুটের দল। এই অবস্থায় শুক্রবার শুরু হতে চলা পঞ্চম টেস্ট হয়ে উঠছে নিয়মরক্ষার।

জেতার জন্য চতুর্থ ইনিংসে ভারতকে করতে হত ২৪৫ রান। কিন্তু, ভারত থেমে যায় ১৮৪ রানে। প্রথম ইনিংসে পাঁচ উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও ঘাতক হয়ে ওঠেন অফস্পিনার মইন আলি। তিনি নেন চার উইকেট। ম্যাচে নয় উইকেট নিয়ে ম্যাচের সেরা হন মইনই।

Advertisement

আরও পড়ুন: ব্রিজে সোনাজয়ীদেরও শুনতে হয়েছে, অকর্মার ঢেঁকি!

আরও পড়ুন: ওভাল টেস্টের পরই অবসর, ঘোষণা কুকের​

ভারতীয় ব্যাটিং লাইন আপকে একহাত নিয়ে গাওস্কর বলেছেন, ‘পাঁচ ব্যাটসম্যান নিয়ে নামলে এমন পরিস্থিতি হবেই যখন কোনও একজনের ওপর বেশি নির্ভর করতে হবে। সবসময়ই বিরাট কোহালির ব্যাটে বড় শতরানের অপেক্ষায় থাকতে হচ্ছে। কিন্তু বিরাটও তো মানুষ! সবসময় বড় রান পেতে পারে না। এই অবস্থায় কোহালি-রাহানে জুটি ভাঙার পর লোয়ার অর্ডার ৬০-৭০ রান করে দেবে ভাবলে তা বাড়াবাড়ি হবে।’ প্রসঙ্গত, চলতি সিরিজে চার টেস্টে ৫৪৪ রান করেছেন কোহালি

চতুর্থ টেস্টে ব্যাটে-বলে ব্যর্থ হয়েছেন হার্দিক পান্ড্য। তাঁকে অলরাউন্ডার বলতে আপত্তি রয়েছে গাওস্করের। প্রাক্তন অধিনায়ক বলেছেন, “আপনারা হার্দিককে অলরাউন্ডার বলছেন? যে কেউ চাইলে তা বলতেই পারেন। তবে আমি তা মনে করি না।”

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

আরও পড়ুন

Advertisement