Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘ভারতীয় ক্রিকেটকে অন্য পর্যায় নিয়ে যাচ্ছে বিরাট’

কোহালি যে সচিন, সুনীল গাওস্করদের পথ অবলম্বন করে ভারতীয় ক্রিকেটকে অন্য পর্যায়ে নিয়ে যাচ্ছেন, তা-ও এ দিন মনে করিয়ে দেন অরবিন্দ।

সংবাদ সংস্থা
কলম্বো ০৭ অগস্ট ২০১৭ ১৩:২২
অরবিন্দ ডি’সিলভা। ছবি: এএফপি।

অরবিন্দ ডি’সিলভা। ছবি: এএফপি।

একটি টেস্ট বাকি থাকতেই শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে বিরাট কোহালির টিম ইন্ডিয়া। রবিচন্দ্রন অশ্বিন-রবীন্দ্র জাডেজার দুরন্ত ঘূর্নিতে দীনেশ চান্ডিমলের দলকে নাস্তানাবুদ করেছেন বিরাট।

তবে, ঘরের মাঠে ভারতের কাছ হারতে হলেও ভারত অধিনায়ক বিরাট কোহালির প্রশংসায় পঞ্চমুখ শ্রীলঙ্কান কিংবদন্তি অরবিন্দ ডি’সিলভা। কলম্বোর মাটিতে বিরাটের আগ্রাসন দেখে অরবিন্দ বলেন, “যে ভাবে বিরাট একটা ম্যাচকে নিয়ন্ত্রণ করেন, যে আত্মবিশ্বাস এবং আগ্রাসন মাঠে দেখান, তা আমাকে ভিভ রিচার্ডসের কথা মনে করিয়ে দেয়।” কোহালি যে সচিন, সুনীল গাওস্করদের পথ অবলম্বন করে ভারতীয় ক্রিকেটকে অন্য পর্যায়ে নিয়ে যাচ্ছেন, তা-ও এ দিন মনে করিয়ে দেন অরবিন্দ। তিনি বলেন, “গওস্কর-সচিন-কপিলরা ভারতীয় ক্রিকেটকে অনেকটা বদলে দিয়েছেন, এ বার সেই বদলকেই অন্য পর্যায়ে নিয়ে যাচ্ছেন কোহালি।”

আরও পড়ুন: ‘খেলরত্ন ১২ বছর আগে পাওয়া উচিত ছিল’

Advertisement

আরও পড়ুুন: ঘরে-বাইরে ভাবনাটাই ভুলে যেতে চান বিরাট

তবে, ভারতীয় দলের প্রশংসা করলেও তরুণ শ্রীলঙ্কা দলের সমস্যার কথাও উঠে আসে শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী দলের অন্যতম কাণ্ডারী অরবিন্দর গলায়। তিনি বলেন, “যত তাড়াতাড়ি সম্ভব এই বিষয় আলোচনায় বসা উচিৎ। দীর্ঘমেয়াদী পরিকল্পনার প্রযোজন রয়েছ। আমার মনে হয় তরুণ ক্রিকেটাররা একটু অভিজ্ঞ হলে এই সমস্যা আর থাকবে না।”



Tags:
India Vs Sri Lanka Viv Richards Virat Kohli Sunil Gavaskar Sachin Tendulkar Kapil Dev Aravinda De Silva Test Cricket Colomboঅরবিন্দ ডি’সিলভাবিরাট কোহালিভিভ রিচার্ডসকলম্বো

আরও পড়ুন

Advertisement