Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Virender Sehwag

টিভিতে কার খেলা দেখে স্ট্রেট ড্রাইভ মারতে শিখেছিলেন সহবাগ?

পায়ের নড়াচড়া ঠিক করতে কার উপদেশ নিয়েছিলেন সহবাগ?

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১৮:০৫
Share: Save:

সচিন তেন্ডুলকরের থেকে স্ট্রেট ড্রাইভ এবং ব্যাক ফুট পাঞ্চ মারতে শিখেছিলেন বীরেন্দ্র সহবাগ। তবে সামনে থেকে নয়, টিভিতে সচিনের খেলা দেখে শিখেছিলেন সেই সব শট। এমনই জানালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

এক মোবাইল অ্যাপ্লিকেশনের উদ্বোধনে এসে সহবাগ বলেন, “১৯৯২ সাল থেকে টিভিতে খেলা দেখছি। সেই সময় সচিনের খেলা দেখে স্ট্রেট ড্রাইভ মারতে শিখি।” সহবাগ মনে করেন এখনকার প্রজন্মের ক্রিকেটারদের কাছে প্রযুক্তির ব্যবহার যথেষ্ট গুরুত্বপূর্ণ। তিনি বলেন, “ক্রিকেট শেখার জন্য বিভিন্ন ভিডিয়ো দেখা যায় নেটমাধ্যমে। ছোটরা সেখান থেকে শিখতে পারে। আমার সময় এই সুবিধা থাকলে হয়তো আরও অনেক ছোট বয়সে ভারতীয় দলে জায়গা পেয়ে যেতাম।”

সহবাগের পায়ের নড়াচড়া নিয়ে বার বার প্রশ্ন উঠত। ভারতের প্রাক্তন ওপেনার বলেন, “সকলে বলত আমার পায়ের মুভমেন্ট ঠিক করতে হবে। কিন্তু কেউ বলত না কী ভাবে করব। মনসুর আলি খান পটৌডি, সুনীল গাওস্কর এবং কৃষ্ণমাচারি শ্রীকান্ত বলেছিল লেগ স্টাম্পের বদলে মিডল অফে দাঁড়াতে। তাতেই বদলে গিয়েছিল আমার খেলা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin Tendulkar Virender Sehwag Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE