Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Wasim Akram

কেন পাকিস্তানের কোচ হতে চান না, জানালেন ওয়াসিম আক্রম

পাকিস্তানের অন্যতম সেরা ক্রিকেটার তিনি। দেশের অন্যতম সেরা অধিনায়কও।

ওয়াসিম আক্রম।

ওয়াসিম আক্রম। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২১ ২০:২২
Share: Save:

পাকিস্তানের অন্যতম সেরা ক্রিকেটার তিনি। দেশের অন্যতম সেরা অধিনায়কও। ১০৯টি ম্যাচে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছেন তিনি। কিন্তু পাকিস্তানের কোচের চাকরি কোনও ভাবেই নিতে রাজি নন ওয়াসিম আক্রম।

সাম্প্রতিককালে খারাপ খেলার জন্য সমালোচনার মুখে পড়তে হয়েছে পাকিস্তানকে। কোচ থেকে দলের ক্রিকেটার, প্রত্যেককে আক্রমণ করা হয়েছে। আক্রমের মতে, পাকিস্তানের কোচের যা চাপ তা তিনি সামলাতে পারবেন না।

এক সাক্ষাৎকারে আক্রম বলেছেন, “কোচ হলে বছরে ২০০-২৫০ দিন ব্যস্ত থাকতে হয় দলকে নিয়ে। সেটা এক ভয়ানক কঠিন কাজ। মনে হয় না পাকিস্তান বা নিজের পরিবার ছেড়ে এতদিন বাইরে থাকতে পারব। তা ছাড়া পাকিস্তান সুপার লিগে বেশিরভাগ ক্রিকেটারই খেলে। সবার কাছে আমার নম্বর রয়েছে। যে কেউ সাহায্য চাইলে আমি রাজি।”

শুধু তাই নয়, খারাপ খেললে কোচের প্রতি যে ব্যবহার করা হয়, সেটাও আক্রমের কোচিংয়ে না আসার একটা কারণ। কেকেআর-এর প্রাক্তন বোলিং কোচ বলেছেন, “আমি বোকা নই। মাঝে মাঝেই শুনি কোচ বা ক্রিকেটারদের সঙ্গে মানুষ খারাপ ব্যবহার করেছে। কোচ কিন্তু মাঠে নেমে খেলে না। সে শুধু পরিকল্পনা করে। তাই দল হারলে সেই দায় শুধু কোচের উপরে বর্তায় না। এই কারণে আমি ভীত। আমি এ ধরনের আচরণ সহ্য করতে পারি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board Misbah Ul Haq Wasim Akram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE