Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sailen Manna

বিজেপি-র ইস্তাহারে তিন ফুটবলার গোষ্ঠ পাল, শৈলেন মান্না, চুনী গোস্বামীকে সম্মান

প্রতি মহকুমায় ব্যাডমিন্টন, টেবল টেনিস, সাঁতারের সুবিধাযুক্ত স্টেডিয়াম ‘ফিট বাংলা ক্রীড়া সদন’ গড়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ।

বিজেপি-র নির্বাচনী ইস্তাহারে প্রয়াত গোষ্ঠ, শৈলেন, চুনী।

বিজেপি-র নির্বাচনী ইস্তাহারে প্রয়াত গোষ্ঠ, শৈলেন, চুনী। গ্রাফিক্স - সৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২১ ১৯:৫৪
Share: Save:

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে বিজেপি-র নির্বাচনী ইস্তাহারে জায়গা পেল খেলাধুলো। বাংলার তিন প্রয়াত ফুটবলার গোষ্ঠ পাল, শৈলেন মান্না, চুনী গোস্বামীকে সম্মান জানানো হয়েছে বিজেপি-র ইস্তাহারে।

‘চিনের প্রাচীর’ বলে খ্যাত গোষ্ঠ পালের নামে ‘গোষ্ঠ বিহারী পাল ক্রীড়া উন্নয়ন তহবিল’ গড়ার প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। এই প্রকল্পের আনুমানিক খরচ ২ হাজার কোটি টাকা। শৈলেন মান্নার নামে আধুনিক পরিকাঠামোযুক্ত আবাসিক ক্রীড়া বিশ্ববিদ্যালয় গড়ে তোলার কথা বলা হয়েছে। এছাড়া ১০০ কোটি টাকার ‘চুনী গোস্বামী ফুটবল পুনরুজ্জীবন তহবিল’ গড়ার কথা বলা হয়েছে। ফুটবলের ইতিহাস ও ঐতিহ্যকে তুলে ধরতে এই উদ্যোগ বলে ইস্তাহারে জানিয়েছে বিজেপি।

প্রতিভাবান খেলোয়াড়দের তুলে আনার লক্ষ্যে রাজ্যে প্রতি বছর ‘খেলো বাংলা মহাকুম্ভ’-র ঘোষণা করা হয়েছে। রয়েছে জাতীয় ও আন্তর্জাতিক স্তরে পদকজয়ীদের কেন্দ্রীয় সরকারের তরফ থেকে পেনশন দেওয়ার প্রতিশ্রুতি। অবসরের পর খেলোয়াড়দের কোচ বা আম্পায়ার হিসেবে নিয়োগের কথা বলা হয়েছে রবিবার প্রকাশিত ইস্তাহারে।

প্রতি জেলায় প্রশিক্ষণ কেন্দ্র, মেডিক্যাল সেন্টার এবং প্রতি ব্লকে কমিউনিটি স্পোর্টস সেন্টার তৈরি করার কথা বলা হয়েছে। প্রতি মহকুমায় ব্যাডমিন্টন, টেবল টেনিস, সাঁতারের সুবিধাযুক্ত স্টেডিয়াম ‘ফিট বাংলা ক্রীড়া সদন’ গড়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে বিজেপি-র পক্ষ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE